Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতারণা মামলায় সাতক্ষীরার অতিরিক্ত পিপি কারাগারে

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৩:৫০ পিএম, ১৬ আগস্ট, ২০১৬

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : প্রতারণা মামলায় সাতক্ষীরা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চুর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত।
মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা সদর আমলী আদালতের বিচারক হাবিবুল্লাহর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করে।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ এখলেছার আলী বাচ্চু জানান, ব্যবসায়িক লেনদেনের সূত্র ধরে সাতক্ষীরা শহরের ব্যবসায়ী মীর মাহমুদ আলী আবিরকে নির্দিষ্ট সময়ে টাকা পরিশোধের শর্তে ত্রিশ লক্ষ টাকার চেক দেন আলমগীর বিশ্বাস নামে অপর এক ব্যবসায়ী।
কিন্তু টাকা পরিশোধ না করায় মীর মাহমুদ আলী আবির আদালতে চেক ডিসঅনারের মামলা করে।
এই মামলা চলমান অবস্থায় আসামিপক্ষের আইনজীবী, আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু আসামিপক্ষের কাছ থেকে বিবদমান চেকটি দেখার জন্য নিয়ে আসামিপক্ষের কাছে বিপুল অংকের টাকায় বিক্রি করে দেন।
এ বিষয়ে জেলা আইনজীবী সমিতিতে লিখিত অভিযোগ দেন ব্যবসায়ী মীর মাহমুদ আলী আবির।
বিষয়টি নিয়ে আইনজীবী সমিতির নেতৃবৃন্দ তিন দফা শালিসে বসেন। কিন্তু চেক ফেরত না দেওয়ায় অ্যাডভোকেট সৈয়দ জিয়াউর রহমান বাচ্চুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে প্রত্যয়নপত্র দেয় আইনজীবী সমিতি।
এ ব্যাপারে আদালত বাদীপক্ষকে মামলা করার পরামর্শ দেয়। বাদী ৪০৬ ও ৪২০ ধারায় অতিরিক্ত পিপিসহ তিনজনের নামে মামলা দায়ের করে।
ওই মামলায় মঙ্গলবার ধার্য দিনে আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ