Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টিকা দেয়ার পর মৃত্যু

সুন্দররগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে বিসিজি টিকা দেয়ার পর মহসিনা বেগম নামে ২২ দিনের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় টিকা দানকারী কর্মীকে দায়ী করছে শিশুর পরিবার। শিশু মহসিনা উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের জামাল গ্রামের আব্দুর রহিমের কন্যা।

স্থানীয়রা জানায়, গতকাল মঙ্গলবার দুপুরের দিকে ওই শিশুর মা বামনডাঙ্গা পরিবার কল্যাণ কেন্দ্রে নিয়ে গিয়ে বিসিজি টিকা দিয়ে বাড়িতে ফেরার পর শিশুর নাকে মুখে রক্ত আসে এবং মারা যায়। এ ঘটনায় এলাকায় উত্তেজনার সৃষ্টি হলে জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন ছুটে যান ঘটনাস্থলে। মৃত্যুর সঠিক কারণ জানতে মহসিনার লাশ থানায় নেয়া হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরণের প্রস্তুতি নেয়া হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুজ্জামান সরকার জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কারণ একই কেন্দ্রে ১০ জন শিশুকে টিকা দেয়া হয়েছে। অন্যান্য শিশুরা ঠিকই আছে। টিকার তারিখও ঠিক আছে। তাই তদন্ত ছাড়া কিছুই বলা যাচ্ছে না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ