Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচ জেলে আটক

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

 ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে পাঁচ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় ১৪ হাজার মিটার কারেন্ট জাল, ১০টি নৌকা ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। আটক জেলেদের মধ্যে তিনজনকে এক বছর করে কারাদÐ ও দুইজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করে।
জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা জানান, সুগন্ধা নদীর নলছিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে জেলেরা ইলিশ ধরার সময় অভিযান চালানো হয়। এ সময় ১০টি নৌকা জব্দ করা হয়। পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে ৫ জেলেকে আটক করে পুলিশ। নদী থেকে ১৪ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন আটক জেলেদের কারাদÐ ও জরিমানা করেন। জব্দ করা জালগুলো ঝালকাঠি ডিসি পার্কে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জব্দ করা ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ