Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলপুরে ছনধরা ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী আবুল কালাম চেয়ারম্যান নির্বাচিত

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১০:০১ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের চেয়ারম্যান ওবায়দুল হকের মৃত্যুর কারণে চেয়ারম্যান পদ শুন্য হওয়ায় এই শূন্যপদে মঙ্গলবার (২০ অক্টোবর) উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে ৪৩৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ আবুল কালাম আজাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আব্দুস সালাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬২৫ ভোট। এছাড়াও মোহাম্মদ জালাল উদ্দিন ঘোড়া প্রতীক পেয়েছেন ৩১১০ ভোট, মোঃ মেহেদী হাসান টেবিল ফ্যান প্রতীক নিয়ে পেয়েছে ১১৮২ ভোট, হাফিজুল হাসান মটর সাইকেল পেয়েছে ৯২১ ভোট, সারোয়ার হোসেন অটোরিক্সা পেয়েছে ৩৫০ ভোট ও মোঃ বাহা উদ্দিন আলী আকবর চশমা পেয়েছেন ৯৪ ভোট। ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৭ জন প্রার্থী।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার মঙ্গলবার রাত সাড়ে ৭ টায় উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা নির্বাচন অফিসার ও উক্ত নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দা আশুরা আক্তার খাতুনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

সকাল ৯টা থেকে এই দুটি আসনের ১১ কেন্দ্রে এক যোগে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত বিরতীহিনভাবে ভোট গ্রহণ চলেছে। সকাল থেকেই পুরুষ-মহিলা ভোটাররা কেন্দ্রে এসে লাইন ধরে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছিল। ভোটাররা ভ্যান, রিক্সা ও পায়ে হেটে ভোট কেন্দ্রে এসে তাদের ভোট প্রয়োগ করেছে।

সকালের দিকে ভোটার উপস্থিতি বেশি হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি একটু কমে যায়। এরপরও ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে ৬৪% ভোট পড়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা ছিল। সেই সাথে দায়িত্ব পালন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। কড়া নিরাপত্তার় মধ্যে চলেছে ভোট গ্রহণ কার্যক্রম। নির্বাচন চলাকালীন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার ও ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী সকাল থেকে ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন এবং ভোট গ্রহণ কার্যক্রমের খোঁজখবর নিচ্ছিলেন।

ছনধরা ইউনিয়নের চেয়ারম্যান পদের উপনির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১০টি, ভোট কক্ষে সংখ্যা ৭৭টি, ভোটার সংখ্যা (ক) পুরুষ ১১০৫৯ জন, (খ) মহিলা ১০৬২৪ জন। সর্বমোট ভোটার সংখ্যা ২১৬৭৫ জন।

এছাড়া সিংহেশ্বর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে উপনির্বাচনে বিজয়ী হয়েছেন মোছাঃ শাহনাজ বেগম (মোরগ)।

সিংহেশ্বর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদের উপনির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ০১টি,ভোট কক্ষে সংখ্যা ০৫টি, ভোটার সংখ্যা (ক)পুরুষ ৮০৮ জন,(খ) মহিলা ৮৪০ জন। সর্বমোট ভোটার সংখ্যা ১৬৪৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ