Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ২ দফা দাবিতে সাংবাদিকদের পদযাত্রা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের বহেরাতলা থেকে থানাপাড়া কলবাড়ি ব্রিজ পর্যন্ত নির্মাণাধীন সড়কটি ৩০ ফুট প্রসস্তকরণ ও ফুটপাত নির্মাণের দাবিতে সাংবাদিকদের পদযাত্রা হয়েছে। গতকাল রোববার দুপুরে মঠবাড়িয়া প্রেসক্লাবের আয়োজনে এ পদযাত্রা কর্মসূচি পালন করা হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে স্থানীয় শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের বিপুল সংখ্যক প্রতিনিধি এ কর্মসূচিতে অংশগ্রহণ করে। এ সময় প্রেসক্লাবের পক্ষ থেকে সড়ক প্রসস্তকরণ ও ফুটপাত নির্মাণের দাবিতে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রদান করা হয়।
পরে প্রেসক্লাব সভাপতি জাহিদ উদ্দিন পলাশের সভাপতিতে শহীদ মিনার সম্মুখ সড়কে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, উদীচীর সভাপতি শিবু সাওজাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক দেবদাস মজুমদার, মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল আলমগীর হোসেন খান, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, প্রেসক্লাবে সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু, ওয়ার্কাস পার্টি নেতা খোকন হাওলাদার, সাংবাদিক আবদুল হালিম দুলাল প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, মঠবাড়িয়া প্রথম শ্রেণির পৌরসভা। এ পৌরসভার প্রধান সড়ক থানাপাড়া-বহেরাতলা দেড় কিলোমিটার জুড়ে গত ১৫ বছর ধরে চরম বেহাল অবস্থা বিরাজ করছে। এ সড়কে নকশায় ৩৬ ফুট হলে দুই পাশে নানা স্থাপনা গড়ে জমি বেদখল হওয়ায় সড়কটি অপ্রশস্ত হয়ে পড়েছে। এছাড়া সড়কের দুই পাশে কোনো ফুটপাত না থাকায় পথচারিরা ব্যস্ততম সড়কে ঝুঁকি নিয়ে চলাচল করছে। বর্তমানে সড়কে শত শত খানাখন্দ ও জলকাদায় পরিপূর্ণ অবস্থা বিরাজ করায় পৌরবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ