Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট ছাড়িয়ে সারাদেশে এখন আকবর দ্য ব্যাড

বন্দরবাজার ফাঁড়িতে পুলিশ হেফাজতে রায়হান হত্যাকান্ড

মো. হুমায়ূন কবির, আশুগঞ্জ (ব্রাক্ষণবাড়িয়ার) থেকে | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

সিলেটে পুলিশ হেফাজতে রায়হান নামের যুবক হত্যাকান্ডের ঘটনায় অভিযুক্ত বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়ার গ্রামের বাড়ি ব্রাক্ষণবাড়িয়ার আশুগঞ্জের বগইর গ্রামে। তার বাবার নাম জাফর আলী ভ‚ইয়া। ৫ ভাই-বোনের মধ্যে আকবর দ্বিতীয়। পুলিশ হেফাজতে সিলেটে যুবকের মৃত্যুর ঘটনায় দেশের সর্বত্রই আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

জানা গেছে, ২০০৭ সালে কনস্টেবল পদে পুলিশে চাকরি হয় আকবরের। এরপর ২০১৪ সালে পদোন্নতি পেয়ে এসআই হন। এসআই হওয়ার পর আকবর ও তার পরিবারের অবস্থা পাল্টে গেছে বলে জানান গ্রামের লোকজন। করেছেন নামে বেনামে অনেক জায়গা-জমি। দেখিয়েছেন ক্ষমতার প্রভাব। আবার অনেকে বলছে, তার বাবা স্কুলের প্রধান শিক্ষক ছিলেন। বাবার পেনশনের ২০ লাখ টাকা দিয়ে বাড়ির কাজ করেছেন। তার ভাই সিঙ্গাপুরে থাকেন। সেও অনেক টাকা বেতন পান ও বাড়িতে পাঠান। জায়গা-জমি যা রয়েছে তাও তার বাবার এবং দাদার আমলের।

আশুগঞ্জের বগইর গ্রামে গিয়ে দেখা যায়, গ্রামে দৃষ্টিনন্দন একটি বিলাসবহুল বাড়ি রয়েছে। বাড়িটির প্রথম তলার কাজ সম্পন্ন হয়েছে। বাইরের দিক থেকে দেখতে আলিশান হলেও ভেতরের অবস্থা তেমন না। বাড়ির সামনে গেটের কাজ চলমান। তার ছোট ভাই আরিফ ভ‚ইয়া ব্রাক্ষণবাড়িয়া সরকারি কলেজে অনার্সে লেখাপড়া করে।
আকবরের পরিবার নিয়ে আগে থেকেই বিতর্ক ছিল। তার পিতা জাফর আলী ভ‚ইয়ার নামে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা হয়। আসামি হয়ে এক মাস জেলও খেটেছেন। আবার অনেকেই বলেছেন অভিযোগটি পরবর্তীতে মিথ্যা প্রমাণিত হয়েছে এবং মামলা থেকে খালাসও পেয়েছেন। তবে আকবরের পুলিশে চাকরি হওয়ার পরে তাদের পারিবারিক অবস্থার পরিবর্তন হয়েছে এটা সত্য। আকবরের এক বন্ধু জানান, আকবর নাটক করতেন এবং নায়কের অভিনয় করতেন। সিলেটের ঘটনায় সেই অভিনয়ের নায়ক থেকে ভিলেন হয়ে গেলেন।
দুর্গাপুর ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক মো. আবুল খায়ের জানান, গত কয়েক দিন বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদে দেখেছি আকবরের পরিবার বিএনপির রাজনীতির সাথে জড়িত। যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণীত। তার বাবা কোন দিন দুর্গাপুর ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি ছিলো না। এমনকি বিএনপির রাজনীতির সাথে কখনও জড়িত ছিলো না। বিএনপির ভাবমর্যাদা নষ্ট করার জন্য তা প্রচার করা হয়েছে। তবে সিলেটের ঘটনায় অপরাধী যেই হোক না কেন তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. হানিফ মুন্সি জানান, সিলেটে পুলিশ হেফাজতে নির্যাতনের কারণে যুবকের মৃত্যুর বিষয়টি নিন্দনীয়। সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। আকবর হোসেন ভ‚ইয়া এই ঘটনার সাথে জড়িত থাকার কারণে আশুগঞ্জবাসী লজ্জিত। অনেকেই বলছে পরিবারটি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত এ বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আকবর হোসেনের পরিবার আওয়ামী লীগের রাজনীতির সাথে কখনো জড়িত ছিলো না।

আকবরের ছোট ভাই আরিফ ভূইয়া জানান, আমার ভাই এ ধরণের কাজ করতে পারে না। তিনি এ ঘটনার সাথে জড়িত নয়। এটা একটা ষড়যন্ত্র।



 

Show all comments
  • মি. ইন্ট্রোভার্ট ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৫ এএম says : 0
    অত্যাচারিত নিপীড়িত সাধারণ মানুষকে একদিন এদেশের অত্যাচারী পুলিশকে বয়কট করতে হবে।
    Total Reply(0) Reply
  • Mehadi Hasan ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৬ এএম says : 0
    ki lav manosh k mera emon doni howa..
    Total Reply(0) Reply
  • Shamima Akter Mitu ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৬ এএম says : 0
    অপরাধীকে এখনো ধরতে পারে নি পুলিশ .কি কাজ করতেছে
    Total Reply(0) Reply
  • Ismail Hussain Babel ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৭ এএম says : 0
    এখন পর্যন্ত আকবরকে গ্রেফতার হচ্ছে না কেন?
    Total Reply(0) Reply
  • Kazi Safiul Bashar ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৭ এএম says : 0
    জাগো বাংলার সমাজ জাগো
    Total Reply(0) Reply
  • Liton Khan ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৮ এএম says : 0
    ফাঁসি ফাঁসি ফাঁসি চাই জানোয়ারের ফাঁসি চাই
    Total Reply(0) Reply
  • Mohammed Zayed ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৮ এএম says : 0
    দয়া করে সিলেটের প্রত্যেক পুলিশ ফাঁড়িতে স্হানীয়দের নিয়োগ দেয়া হোক।রায়হানের প্রথম রিপোর্টে বলা হয়েছে ,আঘাতে মৃত্যু ,তাহলে আকবরসহ কালপ্রিটরা কিভাবে পালিয়ে গেল।পিবিআই দিয়ে হবেনা রেবকে দায়িত্ব দেয়া হোক।
    Total Reply(0) Reply
  • Shafiqur Nur ১৭ অক্টোবর, ২০২০, ৫:০৯ এএম says : 0
    আমরা সর্বোচ্চ শাস্তি ফাঁসি চাই।
    Total Reply(0) Reply
  • salman ১৭ অক্টোবর, ২০২০, ৬:৩১ এএম says : 0
    আকবরের ছোট ভাই আরিফ ভূইয়া জানান, আমার ভাই এ ধরণের কাজ করতে পারে না। তিনি এ ঘটনার সাথে জড়িত নয়। এটা একটা ষড়যন্ত্র। ai ................., tor vai jodi Valo hoi tobay PALALO keno?? atay bujha jai ......... Jorito.
    Total Reply(0) Reply
  • habib ১৭ অক্টোবর, ২০২০, ৯:৪৩ এএম says : 0
    Era sobai RAW and ISKON er agent....Eder hate bangladesh nirapod nai....
    Total Reply(0) Reply
  • MD AL AMIN SHAV AL AMIN ১৭ অক্টোবর, ২০২০, ৬:৫২ পিএম says : 0
    ঘটনার সুষ্ট তদন্ত হক
    Total Reply(0) Reply
  • MD AL AMIN SHAV AL AMIN ১৭ অক্টোবর, ২০২০, ৬:৫২ পিএম says : 0
    ঘটনার সুষ্ট তদন্ত হক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ