Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার ভোমরা বন্দরে কর ফাঁকি দেওয়ার অভিযোগে ট্রাকসহ ৩৩ কোটি টাকা মূল্যের ভারতীয় পাথর জব্দ

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে পৃথক চালানে কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়ার অভিযোগে ১৩শ ৮ টন ভারতীয় পাথর জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
শনিবার রাত ১১টার দিকে বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের সদস্যরা এসব পাথর জব্দ করেন।
বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) সামছুল আলম জানান, গত ১১ আগস্ট সিঅ্যান্ডএফ এজেন্ট এম করিমের তত্ত্বাবধানে আমদানিকৃত ৬৮৮ টন ভারতীয় পাথরের মধ্যে ৮৮ টনের কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়ায় অভিযোগে বিজিবি ও কাস্টমসের সমন্বিত নিরীক্ষা শেষে শনিবার রাতে ৩৪টি ট্রাকসহ ৬৮৮ টন ভারতীয় পাথর জব্দ করা হয়।
এছাড়া গত ১২ আগস্ট মধুমতি এন্টারপ্রাইজের তত্ত্বাবধানে আমদানিকৃত ৬২০ টন ভারতীয় পাথরের মধ্যে ৮০ টনের কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়ায় অভিযোগে বিজিবি ও কাস্টমসের সমন্বিত নিরীক্ষা শেষে শনিবার রাতে ৩১টি ট্রাকসহ ৬২০টন ভারতীয় পাথর জব্দ করা হয়। জব্দকৃত মালামাল ভোমরা কাস্টমসে জমা করা হয়েছে। এ ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।
৬৫টি ট্রাকসহ জব্দকৃত মালামালের সর্বমোট মূল্য ৩২ কোটি ৮৯ লক্ষ ২৪ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ