Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গারো পাহাড়ে বন্য হাতির মৃত্যু

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

শেরপুরের শ্রীবরদীর গারো পাহাড়ের বালিজুরি রাঙাজান গ্রামের বাহাজের টিলায় এক বন্যহাতির মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাতে ওই হাতির মৃত্যু হলে গতকাল শুক্রবার সকালে প্রাথমিক পরীক্ষা শেষে মাটিচাপা দেয়া হয়েছে।
স্থানীয়রা জানায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ভারত থেকে নেমে আসা একদল বন্যহাতি খাদ্যের সন্ধানে উপজেলার গারো পাহাড়ের রাঙাজান বাহাজের টিলায় আসে। এ সময় হাতির দল থেকে ওই হাতিটি খাদে পড়ে যায়। পরে সেখানেই হাতিটির মৃত্যু হয়। গতকাল সকালে ওই মৃত হাতিটির মরদেহ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার।
এ সময় হাতিটির প্রাথমিক পরীক্ষা করেন উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরের ভেটেনারি সার্জন ডা. মেহেদী হাসান। তিনি জানান, হাতিটির বয়স প্রায় ৩৫ হতে ৪০ বছর হবে। দৈর্ঘ্য প্রায় ১৫ ফুট। মাদি (স্ত্রী) জাতের হাতি। প্রাথমিকভাবে ধারণা করা যায় খাদ্যে বিষক্রিয়ায় হাতিটির মৃত্যু হতে পারে। তবে নমুনা নেয়া হয়েছে। ল্যাবে পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে। পরে হাতিটিকে সেখানেই গর্ত করে মাটি চাপা দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন, বালিজুরি রেঞ্জ অফিসার রবিউল ইসলাম, বন ও পরিবেশ অধিদফতরের ওয়াইল্ড রেঞ্জার আব্দুল্লাহ আল আমিন, ইউপি চেয়ারম্যান মাসুদ রানাসহ বিজিবির সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ