Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উলিপুরে স্বাক্ষর জাল করে মিথ্যা অভিযোগ করার ঘটনা ফাঁস

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১:০৫ পিএম

কুড়িগ্রামের উলিপুরে স্বাক্ষর জাল করে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডে মিথ্যা অভিযোগ করার ঘটনা ফাঁস হওয়ায় এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে স্বাক্ষর জালকারীকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন সংশ্লিষ্ঠ স্থানীয় দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেড’র সভাপতি ও সাধারণ সম্পাদক। ঘটনাটি ঘটেছে উলিপুর দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রকে ঘিরে।
জানাগেছে, উপজেলার তাপসীপাড়া প্রাথমিক দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি ও উলিপুর আদর্শ কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক মোঃ হায়দার আলী এবং হামির বাজার প্রাথমিক দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মোঃ আজিজুর রহমানের স্বাক্ষর জাল করে গত ৬ অক্টোবর কে বা কাহারা বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড এর চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন। আনিতো অভিযোগে বলা হয়েছে খাওনারদরগাহ প্রাথমিক দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড ও উলিপুর আদর্শ কেন্দ্রীয় দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড’র সভাপতি মোঃ আফজাল হোসেনের বিরুদ্ধে সদস্য অন্তর্ভূক্তি বাবদ জনপ্রতি ৫ হাজার টাকা, গাভীর ঋণ বাবদ জনপ্রতি ১০ হাজার টাকা ও ঋণের জামানত হিসাবে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক উলিপুর শাখার চেক বই নিজের কাছে রেখেছেন। এ ঘটনাটি ওই অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন পত্র-পত্রিকায় ও অনলাইন পোর্টালে সংবাদ হিসাবে প্রকাশ হলে স্বাক্ষর জাল করে অভিযোগ করার বিষয়টি ফাঁস হয়। এ নিয়ে এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে হায়দার আলী ও আজিজুর রহমান জানান, তাদের স্বাক্ষর জাল করে একটি কু-চক্রিমহল মিথ্যা অভিযোগে অভিযুক্ত আফজাল হোসেনকে সমাজে হেয় প্রতিপন্ন করে হেন মানসিকতা প্রকাশ করেছে। তারা তাদের স্বাক্ষর জালকারীদের চিহ্নিত করে আইননানুগ ব্যবস্থা গ্রহনের জন্য চেয়ারম্যান বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড বরাবর আবেদন করেছেন।
অপর একটি অভিযোগে ঐ কু-চক্রি মহলের সাথে রংপুরের গঙ্গাছড়া দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. জাহেদুল ইসলাম জড়িত এবং তিনি উলিপুর দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র স্থাপনের শুরু থেকে বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। এছাড়াও তার নির্দেশে বর্তমানে উলিপুর দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান এবং সমিতি সংগঠক মোঃ সুজন মোল্লার যোগ-সাজসে জাল-জালিয়তির মাধ্যমে দীর্ঘ দিন থেকে বিভিন্ন ভাবে ঐ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্ঠি করে আসছেন বলে অভিযোগ রয়েছে। এ ধরনের একটি অভিযোগের প্রেক্ষিতে গত ২৯ সেপ্টেম্বর বাঘাবাড়ীঘাট দুগ্ধ কারখানার উপ-মহাব্যবস্থাপক (বিডিপি) ডা. এ এফ এম ইদ্রিস ইতোমধ্যে তদন্ত করেছেন। অভিযোগের ব্যাপারে ডা. জাহেদুল ইসলামের সাথে মুঠোফোনে একাধীকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ