Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বনাথে খুনের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

সিলেটের বিশ্বনাথ উপজেলার ৩নং অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল কারাগারে রয়েছেন। হাইকোর্টের ৬ সপ্তাহের জামিন শেষে গত মঙ্গলবার সিলেটের ভারপ্রাপ্ত জেলা জজ রবিউল আলম এর আদালতে হাজির হলে তাকে জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
অলংকারি ইউনিয়নের মনোকুপা গ্রামের ইউপি সদস্য ফজলু মিয়ার সাথে প্রতিপক্ষের জমি নিয়ে বিরোধ ছিল। এলাকার গণ্যমান্যরা বিষয়টি মিমাংশার চেষ্টা করেন এবং বেশ কয়েক লাখ টাকা চেয়ারম্যান রুহেলের নিকট জামানত রাখেন। কিন্তু চেয়ারম্যান রুহেল গত ২৪ জুন বিচার বৈঠকে উপস্থিত না হয়ে কৌশলে উপয় পক্ষকে উত্তেজিত করে মারামারিতে ইন্ধন দেন। এক পর্যায়ে চেয়াম্যানের উপস্থিতিতে তার সক্রিয় ভ‚মিকায় ফজলু মিয়ার ভাই সমজিদের মোতাওয়াল্লি মখলিস মিয়াকে খুন করা হয়।
এ ঘটনায় মখলিস মিয়ার পুত্র মকরম আলী চেয়ারম্যান রুহেলকে প্রধান আসামি করে বিশ্বনাথ থানায় একটি খুনের মামলা দায়ের করেন। গত ২ সেপ্টেম্বর চেয়ারম্যান রুহেল হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিন পাওয়ার পর ১৩ অক্টোবর সময় শেষ হয় এবং জেলা জজ আদালতে পুনরায় জামিনের আবেদন করলে, আদালত তা নামঞ্জুর করেন। চেয়ারম্যান রুহেল আরো দুটি খুনের মামলাসহ ১০-১২টি মামলার আসামি ছিলেন।
বর্তমারে তার বিরুদ্ধে খুন, জালিয়াতিসহ ৪টি মামলা বিচারাধীন আছে। চেয়ারম্যান রুহেল বেশ কিছুদিন আগে গাজাসহ পুলিশ তাকে হাতেনাতে গ্রেফতার করেছিল। তার অত্যাচারে ইউনিয়ন বাসির পক্ষে সাংবাদিক সম্মেলন করা হয়েছে। তার অপসারণের দাবিতে ইউনিয়নের কয়েকজন মেম্বার আবেদন করলে ৭দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের কথা থাকলেও বিশ্বনাথ উপজেলা কৃষি কর্মকর্তা রহস্যজনক কারণে দেড় মাসেও তদন্ত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ