Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

করোনায় আক্রান্ত ভিআইপিরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণে আক্রান্ত হচ্ছেন ভিআইপি ব্যক্তিরা। গত কয়েকদিনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তার স্ত্রী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ও তার স্ত্রী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন করোনায় আক্রান্ত হয়েছেন।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি রয়েছেন।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম এবং তার স্ত্রী ডা. শায়লা শগুফতা ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গতকাল কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। সেই সঙ্গে মেয়রের সহকারী একান্ত সচিব রিসাদ মোর্শেদও করোনায় আক্রান্ত হওয়ার পর তাদের সঙ্গে একই হাসপাতালে ভর্তি হয়েছেন।

গতকাল পরিকল্পনা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান করোনা পজিটিভ। তবে তার তেমন কোনো শারীরিক সমস্যা নেই। কিন্তু বয়স বিবেচনায় চিকিৎসকের পরামর্শে দুপুর সাড়ে ১২টায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছে। তার আশু রোগ মুক্তির জন্য দেশবাসীসহ সবার কাছে দোয়া চেয়েছেন তিনি। গত ৮ অক্টোবর আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের এপিএস মো. নুর খান গতকাল সন্ধ্যায় ইনকিলাবকে বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বর্তমানে ভাল আছেন। তার শরীরে কোন উপসর্গ নেই। চিকিৎসকরা করোনার স্বাভাবিক চিকিৎসা দিচ্ছেন। তার শরীর একটু দুর্বল। আশা করা যাচ্ছে দ্রুতই তিনি সুস্থ হয়ে উঠবেন। এদিকে মোশাররফ হোসেনের স্ত্রীর প্রথমে করোনা নেগেটিভ ফলাফল এলেও গতকাল টেস্টে পজিটিভ আসে। তিনি বর্তমানে চট্টগ্রাম রয়েছেন।

এছাড়া করা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন দায়িত্ব নেওয়ার দুদিন পরেই করোনায় আক্রান্ত হয়েছে। বর্তমানে তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল সিএমএইচ-এ চিকিৎসাধীন। তিনি গত সোমবার নিজেই গণমাধ্যমকে বলেন, দায়িত্ব নেওয়ার পর দুইদিন অফিস করেছি। শরীরটা একটু খারাপ থাকার কারণে করোনা পরীক্ষা করাই। সোমবার সকালে রিপোর্ট আসে পজিটিভ।

এছাড়া উত্তর সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. জোবাইদুর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মোজাম্মেল হক, মেয়রের এপিএস-২ রিশাদ মোর্শেদ, অঞ্চল-৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিন, অঞ্চল-৮ এর নির্বাহী কর্মকর্তা মো. আবেদ আলী, জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন এবং অঞ্চল-১ এর সহকারী নির্বাহী প্রকৌশলী এবং কার্য সহকারীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রী বীর বাহাদুর, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন। মারা গেছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এছাড়া কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী গত ২৯ জুনে সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় এবং লেজিসলেটিভ ও সংসদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব নরেন দাস ২১ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।



 

Show all comments
  • এন ইসলাম ১৪ অক্টোবর, ২০২০, ১২:৪০ এএম says : 0
    মেয়র আতিক একটি ভাল উদাহরন সৃষ্টি করলেন । ইউনাইটেডের মতো ব্যয়বহুল হাসপাতালে চিকিৎসা নেওয়ার অর্থনৈতিক সামর্থ তাঁর ছিলো, সিএমএইচেও যেতে পারতেন । ভিআইপিরা তাঁর পথ অনুসরন করলে সাধারন হাসপাতালগুলিরও উন্নতি হতো । আল্লাহ্ তাঁকে দ্রুত সুস্থতা দান করুন ।
    Total Reply(0) Reply
  • Fokhrul Islam Bipu ১৪ অক্টোবর, ২০২০, ৭:৪৫ এএম says : 0
    সুস্থতা কামনা করছি
    Total Reply(0) Reply
  • Fazlul Huq Sharif ১৪ অক্টোবর, ২০২০, ৭:৪৬ এএম says : 0
    May Allah cure them soon.
    Total Reply(0) Reply
  • Abdullah Al Ekram ১৪ অক্টোবর, ২০২০, ৭:৪৭ এএম says : 0
    আমরা তাদের অসুস্থতা কামনা করছি...আমিন
    Total Reply(0) Reply
  • Juned Ahmad ১৪ অক্টোবর, ২০২০, ৭:৪৭ এএম says : 0
    Get well soon
    Total Reply(0) Reply
  • Masudul Karim ১৪ অক্টোবর, ২০২০, ৭:৪৮ এএম says : 0
    মেয়র সুস্থ হয়ে মানুষের বসবাস যোগ্য নগরায়ন গড়ে তুলতে আবারও আত্মনিয়োগ করবেন আমার বিশ্বাস।
    Total Reply(0) Reply
  • M H Basher Mohammed ১৪ অক্টোবর, ২০২০, ৭:৪৮ এএম says : 0
    মহান রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদ জানাই তারা যেন আপনাকে অতি তাড়াতাড়ি সুস্থ করে পুনরায় জনগনের খেদমত করার তাওফিক দান করেন, আমিন আমিন আমিন !!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ