Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ায় প্রকাশ্যে তরুন ব্যবসায়ী খুন, আটক ১

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৬:৫৬ পিএম

বগুড়া শহরের অভিজাত এলাকা জলেশ্বরীতলায় দিন দুপুরে কিশোর অপরাধীদের ছুরিকাঘাতে আর কে রশিদুল ইসলাম (৩২) নামে এক তরুন ব্যবসায়ী খুন হয়েছেন। এসময় তার ভগ্নিপতি বছির (৩৫) ও আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে শহরের জলেশ্বরীতলা এলাকাস্থ টাউন সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ হত্যাকান্ড ঘটে। সে শহরের রহমান নগর এলাকার মৃত জাহেদুল ইসলাম লালুর ছেলে এবং জলেশ্বরীতলা এলাকায় জব্বার ক্লাব মোড়ে ফ্লেক্সিলোড ব্যবসায়ী । এছাড়াও সে স্বেচ্ছাসেবী সংগঠন বন্ধন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বগুড়ার অর্থ সম্পাদক ছিলেন। পুলিশ তাৎক্ষনিক মূল ঘাতক সিয়াম হোসেন (২০) কে আটক করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রশিদুলের ভাগ্নে শান্ত (১২) টাউন স্কুল মাঠে খেলাধুলা করছিল। এসময় কয়েকজন কিশোর তাকে মারধর করে। ঘটনার সময় রশিদুল রিকশাযোগে টাউন স্কুলের সামনে দিয়ে যাচ্ছিলেন। তার ভাগ্নেকে মারধর করার দৃশ্য দেখে রিক্সা থেকে নেমে মারধরকারী কিশোরদের সাথে কথা বলছিলেন। এসময় তার ভগ্নিপতি বছির ছেলেকে মারধরের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন। সেখানে তর্ক-বিতর্কের এক পর্যায় দুই কিশোর রশিদুলের পিঠে এবং বছিরের হাতে ও উরুতে ছুরিকাঘাত করে। স্থানীয় লোকজন এগিয়ে এসে দুইজনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল চারটায় রশিদুল মারা যান। নিহত রশিদুল সমাজ সেবক হিসেবে এলাকায় ব্যাপক পরিচিত ছিলেন। মানুষের জীবন বাঁচাতে তিনি অনলাইনে ব্লাড ব্যাংকের রক্ত সংগ্রহ করে দিতেন। এলাকায় পুরুষ মানুষ মারা গেলে লাশ গোসল করানোর জন্য ডাক পড়তো রশিদুলের। এছাড়াও করোনাকালে তিনি স্বেচ্ছাসেবক হিসেবে করোনায় কেউ মারা গেলে মরদেহ দাফন করার দায়িত্ব নিতেন। ক্ষুদ্র ব্যবসায়ী রশিদুল করোনা প্রাদুর্ভাবের মধ্যে নিজের মটর সাইকেল বিক্রি করে অসহায় মানুষকে খাদ্য সহায়তা করেছেন। নিহত রশিদুলের ভায়রা ভাই ও বগুড়া পৌরসভার ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক আরিফ বলেন, রশিদুলের ভাগ্নেকে মারধরের প্রতিবাদ করার একই এলাকার সামাইন ও সিয়াম নামের দুই কিশোর দুজনকে ছুরিকাঘাত করে। হাসপাতালে নিয়ে যাওয়ার পর অপারেশন থিয়েটারে রশিদুল মারা যান।
বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবীর বলেন, ঘটনার সাথে জড়িতদের পুলিশ গ্রেফতার করতে মাঠে নেমেছে। অপরাধীদের ধরতে অভিযান চলছে। সন্ধ্যা ৬টায় মূল ঘাতক সিয়াম (২০) কে পুলিশ আটক করেছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ