Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বগুড়ার পল্লীতে বালিকার বিয়ে দেওয়ায় বাবার কারাবাস

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৫:০৬ পিএম

বগুড়ার ধুনট উপজেলায় মেয়েকে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে সাবান আলী (৪০) নামে এক বাবাকে সাত দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্ত সাবান আলী উপজেলার মথুরাপুর ইউনিয়নের শ্যামগাঁতি গ্রামের নেছার আলীর ছেলে।

মঙ্গলবার বিকেলে ধুনট থানা থেকে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সোমবার রাত ১০টার দিকে বিয়ে বাড়িতে অভিযান চালিয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার মোহন্ত এ দন্ডাদেশ দেন। এই অভিযানে অংশ নেন উপজেলা সহকারী কশিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি।
জানা গেছে, সাবান আলীর মেয়ে সাফিয়া খাতুন (১৫) স্থানীয় পিরহাটি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। সোমবার রাতে একই এলাকার ধেরুয়াহাটি গ্রামের ইসমাইল হোসেনের ছেলে আলমের (২৮) সাথে তাকে বিয়ে দেন তার বাবা। বিয়ের আনুষ্ঠানিকতা শেষ পর্যায়ে। এ সময় সংবাদ পেয়ে বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান ইউএনও।
অভিযানের খবর পেয়ে আগেই বর আলম তার স্ত্রীকে নিয়ে নিজের বাড়িতে চলে যায়। এ সময় বাল্যবিয়ের অপরাধে মেয়ের বাবাকে সাত দিনের কারাদন্ডের আদেশ দেন ইউএনও। ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, বাল্যবিয়ের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে মঙ্গলবার বিকেলে আসামি সাবান আলীকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ