Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রাম উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে- ফরিদপুরের ডিসি অতুল সরকার

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৩:২৬ পিএম

দুর্যোগ ঝুকি হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টেকসই উন্নয়ন স্লোগানের মধ্যে দিয়ে ফরিদপুরে অনুষ্ঠিত হল আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। এ উপলক্ষ্যে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ১০ টায় আলোচনা সভা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভার্চুয়ালি দুর্যোগ সহনীয় বাসগৃহ শুভ উদ্বোধন অনুষ্টান শুরু হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমানের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্ণা হাসান।

আলোচনা সভায় প্রধান অতিথি অতুল সরকার বলেন, প্রাকৃতিক এবং মানব সৃষ্ট উভয়ভাবেই দুর্যোগ আসতে পারে। সামাজিক অবক্ষয়ও একটা দুর্যোগ। এটা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। এজন্য ভাল মানুষ হতে হবে। তিনি আরো বলেন, দুর্যোগ প্রতিরোধের যেমন ব্যবস্থা আছে আবার প্রতিকারেরও ব্যবস্থা আছে। এই বিষয়গুলো অনুসরন করতে হবে।

জেলা প্রশাসক বলেন, প্রাকৃতিক দুর্যোগ ছাড়াও মানবিক দুর্যোগের বিষয়ে সচেতন হতে হবে। আজকের একটা শিশু যদি ভাল পরিবার-পরিবেশ পায়, তাহলে সে ভাল হবে। মুখের ভাষা, ব্যবহার সবই নির্ভর করে পরিবার এবং সামাজিক শিক্ষার উপর।

জনাব অতুল সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শহরের সকল সুযোগ সুবিধা গ্রামে নিশ্চিতকরণের জন্য কাজ করছেন। শহরের সাথে সাথে গ্রাম উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ