Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যবিপ্রবির শিক্ষার্থী আটক ছাত্রত্ব বাতিল

মুহাম্মদ (সা.)-কে নিয়ে ফেসবুকে কট‚ক্তি

যশোর ব্যুরো ও সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.)কে নিয়ে কট‚ক্তি ও আপত্তিকর মন্তব্য করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মিঠুন মন্ডলের ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করা হয়েছে। একইসঙ্গে তাকে কেন স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
গতকাল যবিপ্রবি ডিন কমিটি, শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় মিঠুনের বিরুদ্ধে বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করার সিদ্ধান্ত গৃহীত হয়। এ ছাড়া ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিও গঠন হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের পর তার বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে। এদিকে, সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র ওসি ইয়াছিন আলম চৌধুরী জানান, গতকাল সোমবার ভোররাতে মিঠুন কুমার মন্ডল (২১)-কে তার নিজ বাড়ি সাতক্ষীরার দেবহাটা উপজেলার নারিকেলবাড়িয়া গ্রাম থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ