Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় বিষ দিয়ে লাখ লাখ টাকার মৎস্য নিধন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার ধানীসাফা-মিরুখালী-আমুয়া খালে গতকাল সোমবার ভোর রাতে দুর্বৃত্তরা বিষ দিয়ে কয়েক লাখ টাকার মৎস্য নিধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিষ প্রয়োগের পর পানিতে অক্সিজেন কমে গেলে চিংড়ি জাতীয় মাছ পানির ওপর ভেসে উঠলে দুর্বৃত্তরা নির্বিচারে মাছ নিধনে মেতে ওঠে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার ভোর রাতে দুর্বৃত্তরা বিষ দিয়ে অন্ধকার থাকতেই অধিকাংশ মাছ ধরে নিয়ে গেছে। স্থানীয় জেলে সাখাওয়াত হোসেন জানান, সকালে ঘুম থেকে জেগে চিংড়ি মাছ খালের পাশে ভাসতে দেখেছি। বিষ প্রয়োগ ছাড়া মাছ এভাবে ভেসে ওঠে না।
এদিকে ওয়াহেদাবাদ (নাপিতখালী) গ্রামের মনোজ সিকদার গতকাল সকালে ২৫ কেজির ওপর চিংড়ি মাছ বিক্রি করলে সবাই তাকে সন্দেহ করলে সে গা ঢাকা দেয়। মনোজ সিকদার ওয়াহেদাবাদ গ্রামের নিরঞ্জন সিকদারের ছেলে। সে মিরুখালী বাজারের পূর্ব পারে চালিতাবুনিয়ায় চা বিক্রি করে। চালিতাবুনিয়া গ্রামের পল্লী বিদ্যুতের কর্মী মো. ইউসুফ জানান, মনোজ সকালে চায়ের দোকানে বসে ২৫ কেজির অধিক চিংড়ি মাছ বিক্রি করলে সন্দেহের সৃষ্টি হয়। স্থানীয় লোকজন তাকে মাছের উৎস জানতে চাইলে সে দোকান বন্ধ করে গা ঢাকা দেয়। মনোজের ফোন নম্বরে কল দিলে মনোজের শ্যালক লিটন ফোন রিসিভ করে জানায় মনোজ তার কাছে ফোন রেখে কোথায় গেছে সে জানে না।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মোজাম্মেল হকের সাথে যোগাযোগ করলে তিনি জানাান, এই লোকদের যদি চিহ্নিত করা যায় তাহলে তাদের বিরুদ্ধে মামলা দিতে পারি। চিহ্নিত না হলে আমরা কিছু করতে পারি না বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ