Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালের র‌্যাব-৮ জেএমবি’র দুই সক্রিয়র সদস্যকে গ্রেফতার করেছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ৭:১২ পিএম

বরিশালের র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার ভোর রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র দুই সক্রিয় সদস্যকে গ্রেফতারের কথা জানিয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, লোকমান হোসেন ওরফে সাফিন(২৪) ও কাজী রাইয়ান রহমান (২১)। তাদর উভয়েরই বাড়ী ঢাকার মোহাম্মদপুর এলাকায় বলে র‌্যাব-৮’এর প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।
আটককৃত লোকমান এবং কাজী রাইয়ান রহমান প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করেছে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট বলে র‌্যাব জানিয়েছে। পাশাপাশি তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করেছে। এছাড়া গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সংশ্লিষ্টতা পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব।
গ্রেফতারকৃতদের বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়ে অন্যান্য সহযোগীদের আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-৮’এর তৎপরতা অব্যাহত রাখার কথাও বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ