Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটের কানাইঘাটে চতুল বাজারে অগ্নিকান্ডে ১৪টি দোকান পুড়ে ছাই

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৭:১৫ পিএম

সিলেটের কানাইঘাট উপজেলার বড়চতুল ইউপির চতুল বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। জানা গেছে রোববার দিবাগত ভোরে অগ্নিকান্ডে চতুল এলাকার রাউতগ্রামের হরিপদ শর্মা ও তার ভাই গৌরাঙ্গ শর্মার মালিকানাধীন একটি টিনসেডের মার্কেটে মশার কয়েলের আগুনে ১৪টি দোকান, ২টি মন্দির ও একটি ট্রলি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন। খবর পেয়ে জৈন্তাপুর উপজেলা থেকে ফায়ার সার্ভিসের কর্মিরা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।
এদিকে কানাইঘাট থানা পুলিশ ও স্থানীয়রা জানান, চতুল বাজারের ব্যবসায়ী পাশ্ববর্তী জৈন্তাপুর উপজেলার লক্ষীপ্রসাদ (কান্দিগ্রামের) হারান ঠাকুরের পুত্র রিমন ঠাকুর শনিবার রাতে তার দোকানে কয়েল জ্বালিয়ে তিনি ঘুমিয়ে পড়েন। এরপর ভোরে ঘুম থেকে উঠে তার দোকানে আগুন দেখতে পেয়ে তিনি দৌড়ে দোকান থেকে বের হয়ে আশপাশের লোকজনকে ডেকে আগুন নেবানোর চেষ্টা করেন।
আগুনে পুড়ে যাওয়া দোকান গুলোর ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন- অনিল শর্মা, মনির উদ্দিন, নজমুল ইসলাম, জসিম উদ্দিন, সমছির আলী, নুরুল আমিন, জলাল উদ্দিন, ফখর উদ্দিন, হারান শর্মা, আব্দুর রশিদ, আব্দুল হেকিম, কেরি, আব্দুর রশিদ, গৌরাঙ্গ শর্মা প্রমূখ।
রোববার সকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকানগুলো পরিদর্শন করেছেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন চতুলী, সাবেক চেয়ারম্যান ইউপি আওয়ামী লীগের সভাপতি মুবশ্বির আলী চাচাই, জৈন্তাপুর দরবস্ত ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার, জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ফয়েজ আহমদ, কানাইঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলিম উদ্দিন, চতুল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী ইসমাইল আলী, কানাইঘাট থানার এসআই রাজিব মন্ডল, ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম জামিল, ইউপি সদস্য জয়নাল আবেদীন, ইউপি যুবলীগের আহবায়ক জাহেদুল ইসলাম রুবেল, উপজেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক দেলোয়ার শিকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ