Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবককে বলৎকারের অভিযোগে বরিশালে আইনজীবী কারাগারে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৭:০২ পিএম

এক যুবকের সাথে অনৈতিক সম্পর্ক স্থাপনের অভিযোগে শামসুল হক নামে এক আইনজীবীকে কারাগারে পাঠানোর নির্দেশদিয়েছে বরিশালের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মো. মারুফ আহমেদ। এর আগে ঘটনার শিকার ঐ যুবক আইনজীবী শামসুল হকের বিরুদ্ধে মামলা দায়ের করলে শনিবার রাতে কোতোয়ালী থানা পুলিশ তাকে গ্রেফতার করে।
কোতোয়ালী থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, নগরীর কাউনিয়া প্রথম গলির বাসিন্দা এক যুবক তাকে বলৎকারের অভিযোগে অ্যাডভোকেট শামসুল হকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ঐ যুবক তৃতীয় লিঙ্গ গোত্রভুক্ত হিসাবে সকলের কাছে পরিচিত। তবে ঐযুবক পুলিশের কাছে দাবী করেছে, সে তৃতীয় লিঙ্গের নয়। ওই গোত্রের লোকদের সাথে তার চলাফেরা রয়েছে।
অভিযোগের বরাত দিয়ে ওসি জানান, আইনজীবী শামসুল হক গত ৮ মাস যাবত তার সঙ্গে অনৈতিক সম্পর্ক করে আসছে। এর ভিডিও চিত্রও সে পুলিশের কাছে দিয়েছে। রোববার রাতে মামলা গ্রহনের পর পরই আইনজীবী শামসুল হককে তার বাসা থেকে গ্রেফতার করা হয়। সাংবাদিকদের ওসি আরও জানান, অভিযোগকারীর মেডিকেল পরীক্ষার জন্য শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।
আদালতের দায়িত্বমীল সূত্র জানায়, বিচারক মারুফ আহমেদ আইনজীবী শামসুল আলমের জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন। বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম সাংবাদিকদের বলেছেন, অ্যাডভোকেট শামসুল হক সমিতির সিনিয়র সদস্য। তবে তার ব্যক্তিগত কোন ভুল-ত্রুটির দায় জেলা আইনজীবী সমিতি নেবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ