Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে নারী ও শিশু ধর্ষনের প্রতিবাদে আন্দোলন অব্যাহত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৩:২৩ পিএম

সারাদেশে অব্যাহত নারী-শিশুর উপর যৌন নিপীড়ন ও ধর্ষণের প্রতিবাদে রাজশাহীতে ধারাবাহিক আন্দোলন সংগ্রামের অংশ হিসেবে আজ রোববার সকালে সাহেববাজার জিরো পয়েন্টে ধর্ষণবিরোধী নেটওয়ার্ক এর এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে ৪ দফা দাবি জানায় ধর্ষণবিরোধী নেটওয়ার্কের সদস্যরা। এসময় মীরা সুস্মিতাকে আহ্বায়ক এবং মারিয়া তন্বীকে যুগ্ম আহ্বায়ক করে ধর্ষণবিরোধী নেটওয়ার্কের ১৫ সদস্যের তালিকা প্রকাশ করা হয়।
কর্মসূচিতে অংশগ্রহনকারীদের পক্ষ থেকে নোয়াখালীতে বেগমগঞ্জে গৃহবধূকে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ এবং তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণসহ দেশের প্রতিটি ধর্ষণের প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়।
এদিকে দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে প্রতিবাদী সাইকেল র‌্যালি ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা।
আজ রবিবার সকালে নগরীর রেলগেট থেকে সাইকেল র‌্যালি শুরু হয়ে ভদ্রা স্মৃতি অম্লান চত্ত্বর, তালাইমারি ও সাহেববাজার জিরোপয়েন্ট হয়ে নগরীর মূল সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এরপর সাধারণ শিক্ষার্থীবৃন্দ ধর্ষকদের দ্রুত বিচারকার্য শেষ করে সর্বোচ্চ ফাঁসির দাবিতে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, ছাত্রনেতা তামিম সিরাজী, আল রশিদ রাহী, মিনহাজ তৌহিদ, আব্দুর রহীম প্রমূখ।



 

Show all comments
  • Jack Ali ১১ অক্টোবর, ২০২০, ৪:৫৯ পিএম says : 0
    No Islam no Peace-- they are protesting, Men women mingling -- Allah forbade men and women mingling,. Majority women in Bangaldesh they don't wear Hijjzb, some women wear long dress but the dress is so tight it shows their shape of the Body not only that in the back of the long dress there is a string which they tie so that she can display how nice her back.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ