Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শিকল ছিঁড়ে বঙ্গ বাহাদুরের পলায়ন, ফের উদ্ধার

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

জামালপুর জেলা সংবাদদাতা : জামালপুরের সরিষাবাড়ীর কামরাবাদ ইউনিয়নের কয়ড়া গ্রামের শাহআলমের বাড়ির আম গাছের সঙ্গে বেঁধে রাখা বঙ্গ বাহাদুর শিকল ছিঁড়ে পালিয়ে গেছে। তবে এর ঘণ্টা খানেক পরেই তাকে উদ্ধার করা হয়।
আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গ বাহাদুর শিকল ছিঁড়ে পাশের সৈয়দপুর গ্রামের একটি খালে অবস্থান নেয়।
পরে দেড়টার পর হাতি উদ্ধারকারী দলের সদস্যরা পায়ে থাকা শিকলের সাহায্যে ফের তাকে উদ্ধার করে শাহআলমের বাড়িতে নিয়ে আসে।
হাতি উদ্ধারকারী দলের নেতা ঢাকার আগারগাঁওয়ের বন্যপ্রাণী অপরাধ দমন বিভাগের পরিদর্শক অসীম মল্লিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
গত ২৮ জুন ভারতের আসাম থেকে কুড়িগ্রাম হয়ে প্রথমে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ছিন্নার চর হয়ে বাংলাদেশে আসে হাতিটি। এরপর গাইবান্ধা ও বগুড়ার কয়েকটি চর ঘুরে জামালপুরের সরিষাবাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের শুয়াকৈর চরে আসে হাতিটি।
এরপর থেকে সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে বন্যার পানিতে ঘুরে বেড়াচ্ছিল হাতিটি। বার বার চেষ্টার পর অবশেষে ১১ আগস্ট ট্রাঙ্কুলাইজারের মাধ্যমে হাতিকে অচেতন করা হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় হাতিটিকে উদ্ধার করে স্থানীয়দের সহযোগিতায় ডাঙায় আনা হয়। পরে শাহআলমের বাড়ির আম গাছে শিকলের সাহায্যে তাকে বেঁধে রাখা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ