Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

তিন আসামী নিয়ে পিবিআই ঘটনাস্থল পরিদর্শন, একজনের স্বীকারোক্তি

বেগমগঞ্জে বিবস্ত্র করে গৃহবধূ নির্যাতন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ৬:৩৭ পিএম

বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে চাঞ্চল্যকর গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দুটি মামলার তিন আসামী বাদল, কালাম ও সাজুকে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আদালতে স্বীকারোক্তিমূল্য জবানবন্দী দিয়েছে মাঈন উদ্দিন সাহেদ নামের এক আসামী। এদিকে ষষ্ঠ দিনও ধর্ষক ও নির্যাতনকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে নোয়াখালীতে।

শনিবার সকালে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন নোয়াখালী ইন্সেপেক্টর মামুনুর রশিদ পাটোয়ারী আসামীদের নিয়ে একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে নির্যাতনের শিকার ওই নারীর বাড়িতে যান। এ সময় পিবিআই এর তদন্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পিবিআই কর্মকর্তাগণ ওই বাড়িতে প্রায় ৪৫মিনিটের মতো অবস্থান করে নির্যাতনের শিকার ওই নারীর বসত ঘর ও আশপাশ ঘুরে দেখেন। তবে এসময় তারা গণমাধ্যমের সাথে কোন কথা বলেননি।

নোয়াখালী জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল জানান, শনিবার দুপুরে গৃহবধূ নির্যাতনের ঘটনায় গ্রেপ্তারকৃত মাঈন উদ্দিন সোহাগকে দুই দিনের রিমান্ড শেষে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ২নং আমলী আদালতে হাজির করা হয়। আদালতের জ্যেষ্ঠ হাকিম এস এম মোসলে উদ্দিন মিজান ১৬৪ধারায় আসামীর স্বীকারোক্তি মূলক জবানবন্দী রেকর্ড করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে ষষ্ঠ দিনেও ধর্ষক ও নির্যাতনকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট ও শিল্পী সমাজ নোয়াখালী, বেগমগঞ্জ উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা, কোম্পানীগঞ্জ চরপাবর্তী ইউনিয়ন আওয়ামীলীগ’সহ বিভিন্ন সংগঠন।

প্রসঙ্গত, গত ২সেপ্টেম্বর রাতে ওই নারীর আগের স্বামী তার সাথে দেখা করতে তার বাবার বাড়ী একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে এসে তাদের ঘরে ঢুকেন। বিষয়টি দেখে পেলে স্থানীয় মাদক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার। রাত ১০টার দিকে দেলোয়ার তার লোকজন নিয়ে ওই নারীর ঘরে প্রবেশ করে পর পুরুষের সাথে অনৈতিক কাজ ও তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তাকে মারধর শুরু করেন। এক পর্যায়ে পিটিয়ে নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারন করে। ৪অক্টোবর দুপুরে ওই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েল জেলায় তথা দেশ ব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। এদিকে ৮অক্টোর বৃহস্পতিবার রাতে গৃহবধূর দায়ের করা নির্যাতন ও পণ্যগ্রাফী মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়। ঘটনায় এ পর্যন্ত ১১জনকে গ্রেপ্তার করা হয়েছে। যার মধ্যে ৫জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ