Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে পোশাক শ্রমিকদের ভাঙচুর-সড়ক অবরোধ

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : ওভার টাইমের টাকা পরিশোধ করার দাবিতে গাজীপুর সিটি কর্পোরেশনের টিএনটি গেট এলাকায় বিক্ষোভ, ভাংচুর ও সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরা।বৃহস্পতিবার রাত ৮টার দিকে এপকট এ্যাপারেলস ও জিনস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ, ভাংচুর ও অবরোধ করে।গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শামসুর রহমান বিষয়টি জানান।আন্দোলনরত শ্রমিকরা জানান, ৩১ জানুয়ারি শ্রমিকদের ওভারটাইমের টাকা পরিশোধের কথা থাকলেও তা না করে বৃহস্পতিবার পরিশোধ করার কথা বলে কারখানা কর্তৃপক্ষ। কিন্তু বৃহস্পতিবারও ওই টাকা পরিশোধ না করলে শ্রমিকরা বিকেলে কারখানার ভেতর কর্মবিরতি পালন করে। পরে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে কারখানার জানালার কাচ ও আসবাবপত্র ভাংচুর করে।
এক পর্যায়ে শ্রমিকরা ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে যানবাহন ভাংচুরের চেষ্টা করে। এসময় ওই সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং আগামী রোববার ওভারটাইমের টাকা পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা বিক্ষোভ তুলে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ