Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গণধর্ষণের পর নিরাপত্তায় ফিরলো সিলেটে এমসি কলেজ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৭:২০ পিএম

গণধর্ষণের পর নিরাপত্তায় ফিরলে সিলেট এমসি কলেজ ও কলেজ ছাত্রাবাস। সেই নিরাপত্তা ধারাবাহিক থাকলে ঘটতো না এমন সর্বনাশ। কিন্তু বোধদয় ঘটলো দেশ কাঁপানো বালিকা বধূ গণধর্ষণে। জোরদার করা হয়েছে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা। ছাত্রাবাসের প্রধান ফটকে কয়েকদিন থেকে প্রায় ২৪ ঘণ্টা দায়িত্বে রয়েছে পুলিশ। এছাড়াও কলেজের মূল ফটকের প্রহরীর কাছে থাকা রেজিস্ট্রারে স্বাক্ষর করে প্রবেশ করতে হয় ক্যাম্পাসে। এমসি কলেজ ছাত্রাবাস সুপার জামাল উদ্দিন , দু:খজনক ওই ঘটনার পর থেকেই ছাত্রাবাসের প্রধান ফটকে নিয়মিত পাহারা ও মাঝে মাঝে ছাত্রাবাসের চারদিকে টহল দেয় পুলিশ। ছাত্রাবাসে বহিরাগতদের প্রবেশ ও অনাকাঙ্খিত সকল কর্মকাণ্ড ঠেকাতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ
গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যারাতে এমসি কলেজের ছাত্রাবাস প্রাঙ্গণে প্রাইভেট কারের ভেতর এক বালিকা বধূকে ছাত্রলীগ নেতাকর্মীরা ক্রমান্বয়ে ধর্ষণ করে। এরপরদিন থেকে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। নিয়মিত দায়িত্বের কাজটি এখন করলেন তারা, কিন্তু পূর্বেকার দায়িত্বহীনতার বলি গণধর্ষণ ঘটনার দায় কে নিবে এ প্রশ্ন এখন জনমনে। ছাত্রাবাস প্রাঙ্গণে গণ ধর্ষণের পর থেকেই দায়িত্ব ও নিরাপত্তার বিষয়ে সচেতন মহল সহ জনসাধারণের সমালোচনার মুখে পড়ে কলেজ কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন। এর পরপরই ছাত্রাবাসে বহিরাগতদের প্রবেশ ও অনাকাঙ্খিত কর্মকাণ্ড ঠেকাতে নিরাপত্তা জোরদার করে পুলিশ। কয়েকটি দলে ভাগ হয়ে প্রায় ২৪ ঘণ্টা ছাত্রাবাসের প্রধান ফটকে পাহারা দিচ্ছে পুলিশ। এছাড়াও অরক্ষিত ছাত্রাবাসের চারদিকে পুলিশ নিয়মিত টহল দেয় বলে জানা গেছে। এছাড়াও ছাত্রাবাসের প্রধান ফটকে তালা ঝুলছে। পাশের ছোট্ট গেট দিয়ে যাওয়া-আসা করছেন সংশ্লিষ্টর। অপরদিকে, এমসি কলেজের মূল ফটকে দায়িত্বরত প্রহরীর কাছে থাকা রেজিস্ট্রারে স্বাক্ষর করে যে কাউকে প্রবেশ করতে হয় ক্যাম্পাসে। ক্যাম্পাসের ভেতরে সবসময়ই থাকে শাহপরাণ থানা পুলিশের একটি দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ