Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ওমরাহ পালনের অনুমতি দেয়নি সউদী সরকার

ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

কোভিড-১৯ এর কারণে রাজকীয় সউদী সরকার পবিত্র ওমরাহ পালনের জন্য বাংলাদেশি যাত্রীদের কোন আনুষ্ঠানিক অনুমতি দেয়নি। কতিপয় ব্যক্তি ও কিছু ওমরাহ এজেন্সি ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্দিষ্ট দিন উল্লেখ করে পবিত্র ওমরাহ পালনের বিজ্ঞাপন দিচ্ছে। এতে ধর্মপ্রাণ সাধারণ মুসলিম জনসাধারণের প্রতারিত হবার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে এ ধরণের কর্মকান্ডের কারণে বিধি মতে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

গতকাল মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন এক বিজ্ঞপ্তি এতথ্য জানান। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রাজকীয় সউদী সরকার থেকে পবিত্র ওমরাহ পালনের অনুমতি পাওয়া সাপেক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে। তার পূর্বে কোন এজেন্সি বা ব্যক্তিকে এ ধরণের প্রচারণা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। ওমরাহ গমনেচ্ছু সকলকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ঘোষণার পূর্বে কারো সাথে এ সংক্রান্ত লেনদেন না করার জন্যও অনুরোধ করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ