Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন্নী হত্যা বিচার দাবিতে মনববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম


কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ছাত্রী উলফাত আরা তিন্নী হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীরা। এই দাবিতে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ইসলামী বিশ্ববিদ্যালয় একাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশন। কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান প্রফেসর শওকত জাহাঙ্গীর। বক্তব্য রাখেন- মো. কামাল উদ্দিন, তাওহীদ হাসান জোবেরী, মো. আশরাফুল ইসলাম, রিজভী রাসেল, মোস্তাফিজুর রহমান তামিমসহ বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, তিন্নীর এ রহস্যজনক মৃত্যু জাতিকে প্রশ্নবিদ্ধ করে। তাকে নির্মমভাবে নির্যাতন করা হয়েছে। আমরা প্রশাসনের কাছে এ হত্যার সুষ্ঠু তদন্ত ও এই ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি। যদি তা না হয় তাহলে তীব্র আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দিয়েছেন তারা।

বক্তারা আরও বলেন, দেশের মানুষ তিন্নী হত্যাকাÐের ঘটনার পুনরাবৃত্তি দেখতে চায় না। এজন্য ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে, আন্দোলন করতে হবে। ছাত্রসমাজ ছাড়া এসব ঘটনার বিরুদ্ধে রুখে দাঁড়ালেও খুব বেশি কাজ হয় না।
নিহত তিন্নী বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থী। তিনি শৈলকূপা থানাধীন যোগীপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা ইউসূফ আলীর মেয়ে। তবে বোন ও মাকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী শেখপাড়া বাজার সংলগ্ন একটি দোতলা বাসায় থাকতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ