Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জমে উঠেছে চরভদ্রাসন উপজেলা উপ-নির্বাচন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৬ এএম

আগামী ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের উপ-নির্বাচন। শেষ মুহূর্তে জমে উঠেছে এ উপ-নির্বাচন। নির্বাচনের দিনক্ষণ যতই এগিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণা ততই বাড়ছে। শেষ মুহূর্তে প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি ধরনা দিয়ে ভোটের আশায় নানা ধরনের আশ্বাস দিচ্ছেন। এদিকে প্রশাসনের তরফ থেকে শান্তিপূর্ন নির্বাচনের সব ধরনের পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে।
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলাটি পদ্মা সংলগ্ন একটি উপজেলা। পদ্মার ভাঙা গড়ার খেলায় অবহেলিত উপজেলায় এবারের মোট ভোটার ৫৬ হাজার ৯৪৩ জন এদের মধ্যে পুরুষ ভোটার ২৮ হাজার ১৬ জন আর নারী ভোটার ২৮ হাজার ৯২৭ জন। ভোটাররা ২২টি কেন্দ্রে ১৫০ বুথে তাদের ভোট প্রয়োগ করবেন। আ.লীগ, বিএনপি এবং সতন্ত্র নিয়ে মোট ৭ জন প্রাথী এবারের উপ-নির্বাচনে লড়াই করছেন।
নির্বাচনে বড় দু’দল আ.লীগের প্রার্থী মো. কাউছার সতন্ত্রে যোগদান ও বিএনপি দলীয় প্রার্থী বাদল আমীন নিজেই নির্বাচন থেকে সরে যাওয়ায় উপজেলার দলীয় ভোটাররা বিপাকে রয়েছে। তারা এখন নৌকা ও ধানের শীষের প্রার্থীদের বাদ দিয়ে সতন্ত্র প্রার্থীদের দিকে ঝুকছে। ফলে দলীয় প্রার্থীদের পাশাপাশি সতন্ত্র প্রার্থীদের কদর বাড়ছে।
ফরিদপুর জেলা নির্বাচন কমিশনার মো. নওয়াবুল ইসলাম জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনে লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। আগামী ১০ অক্টোবরের নির্বাচনে বড় দলের প্রার্থী ছাড়াই এলাকার মানুষ তাদের নেতা নির্বাচিত করবে যে উপজেলার মানুষের সুখে দুঃখে পাশে থেকে এলাকটির উন্নয়ন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ