Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীমঙ্গলে ২৬ বাগানে চা শ্রমিকদের কর্মবিরতি

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৭ এএম

বেতন বৃদ্ধিসহ দূর্গা পুজার আগে বেতন বোনাস পরিশোধের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২৬ চা বাগানে একযোগে দুই ঘণ্টাব্যাপী কর্মবিরতি পালন করেছে চা শ্রমিকরা। গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ২৬টি চা বাগানে শ্রমিকরা এ কর্মবিরতি পালন করে।
এসময় শ্রমিকরা বলেন, বর্তমানে মুজুরি ১শ’ ২টাকা মুজুরি দিয়ে তাদের সংসার চালানো সম্ভব হচ্ছে না। সন্তানদের লেখাপড়ার খরচ বহন করা সম্ভব হচ্ছে না। এসময় শ্রমিকরা তাদের ৩শ’ টাকা মুজুরির দাবি জানান।
কর্মবিরতি চলাকালে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়েনের সাংগঠনিক সম্পাদক ও বালিশিরা ভ্যালি সভাপতি বিজয় হাজরা বলেন, মালিক পক্ষের সাথে বৈঠকে ৩শ’ টাকা মজুরী দাবি করা হলে ১২০ টাকা দিতে রাজী হলেও দীর্ঘ ২৩ মাস অতিক্রান্ত হলেও এখনও ১শ’ ২ টাকা হারে মজুরী দেয়া হচ্ছে। তিনি দূর্গা পূজার আগেই চা শ্রমিকদের নতুন মুজুরিসহ বেতন কাঠামো বাস্তবায়নের দাবি জানান।
নেতৃবৃন্দ জানান, আগামীকাল দেশের চা বাগান শ্রমিকরা অভিন্ন দাবিতে কর্মবিরতি পালন করবে এবং এ কর্মসূচি থেকে ২ দিনের আল্টিমেটাম বেধে দিয়ে দেশজুড়ে অবরোধ কর্মসূচী ঘোষনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ