Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোলায় শিক্ষক ফোরামের র‌্যালি

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

বিশ্ব শিক্ষক দিবস ২০২০ উপলক্ষে জাতীয় শিক্ষক ফোরাম ভোলা জেলা শাখার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘সভ্য জাতি গঠনে নৈতিক শিক্ষা ও আদর্শ শিক্ষকের বিকল্প নাই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল সোমবার সকাল ১১টায় ভোলা শহরের হাটখোলা মসজিদ চত্বরে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়। জাতীয় শিক্ষক ফোরাম ভোলা জেলা শাখার সভাপতি মুফতি মাওলানা ফয়জুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক ফোরাম ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান চৌধুরী, ঈমান-আকিদা সংরক্ষণ কমিটির ভোলা জেলা শাখার সভাপতি মাওলানা তাজউদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান মমতাজি, জাতীয় শিক্ষক ফোরাম ভোলা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদি হাসান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা শাখার সহ-সভাপতি মাওলানা মিজানুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম প্রমুখ। আলোচনা সভার সঞ্চালনা করেন মাওলানা গোলাম র্মোশেদ।
অলোচনা সভায় বক্তারা দাবি করেন শিক্ষার মানোন্নয়নে এমপিওভুক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করন, ননএমপিও সকল শিক্ষা প্রতিষ্ঠান শর্তহীনভাবে এমপিও করা, সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক নিয়োগ দেয়া, এবতেদায়ি মাদরাসা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বৈষম্য দূরীকরণ, আদর্শ জাতিগঠনে নৈতিক শিক্ষা বাধ্যতামূলক করা, নবম-দশম শ্রেণির বিজ্ঞান বইয়ের ডারউইনের মতবাদ বই থেকে বাদ দেয়া। বক্তারা সরকারের নিকট উপরোক্ত দাবি বাস্তবায়ন করাসহ দাবি বাস্তবায়নের সকল শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ