Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আবরারের বাবা সন্তান হত্যার বিচার চাইলেন আদালতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ২:৩৭ পিএম

করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পর আবারো শুরু হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। সোমবার আদালতে মামলার বাদী আবরার ফাহাদের বাবা বরকতউল্লাহ জবানবন্দি দিয়েছেন।

জবানবন্দিতে তিনি এজাহার সমর্থন করে বক্তব্য রাখেন। এরপর কান্নাজড়িত কণ্ঠে আদালতের কাছে ন্যায়বিচার চান তিনি। বরকতউল্লাহ বলেন, আসামিরা পূর্বপরিকল্পিতভাবে আমার ছেলেকে ছয় ঘণ্টা ধরে অমানবিকভাবে শারীরিক নির্যাতন করে হত্যা করেছে। আমি আদালতের কাছে এর ন্যায়বিচার চাই।

এর আগে গত ২০ সেপ্টেম্বর এই মামলার সাক্ষ্যগ্রহণ শুরুর কথা ছিল। তবে ওইদিন আদালতে হাজির হয়ে অসুস্থতার কারণ দেখিয়ে সময় চান আবরার ফাহাদের বাবা। সেই আবেদন মঞ্জুর করে বিচারক ৫ অক্টোবর থেকে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের কর্মীদের নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ।

এ ঘটনায় পরদিন নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেন। পরে নির্যাতনের সময়ের ভিডিও ফুটেজ ও পুলিশি তদন্তে এ হত্যাকাণ্ডে আরও ৬ জনের সম্পৃক্ততা পাওয়ায় তাদের এ মামলায় আসামি করা হয়।  



 

Show all comments
  • mozibur binkalam ৫ অক্টোবর, ২০২০, ৪:৩২ পিএম says : 0
    কি বলার আছে ? প্রবাসী হওয়ার কারনে বুঝতে পারলাম। আমার দেশের মানুষের মতো খারাপ চরিত্রের মানুষ দুনিয়াতে আর নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার

১০ ডিসেম্বর, ২০২১
৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ