Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্ষণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন স্বরা ভাস্কর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ৯:০৫ পিএম

ক’দিন আগেই হাথরাসে বিশ বছরের এক যুবতীকে নির্মমভাবে ধর্ষণ করা হয়। দু’সপ্তাহ পর মৃত্যুও হয় যুবতীর। এ ঘটনায় অল-ইন্ডিয়ার সকল তারকা উত্তেজিত; এমন কি কঠোর জবাবও দিচ্ছেন তারা।

এদিকে ধর্ষণ নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য করেছেন বলিউডের অভিনেত্রী স্বরা ভাস্কর। না করেই বা উপায় কি? গোটা দেশই তার আবেদনময়ী রূপ দেখে লজ্জিত। তাই তো সোশ্যাল মিডিয়ায় তাকে এক নেটিজেন আক্রমণ করেছিলেন।

ওই নেটিজেন ধর্ষণ বিষয়ে বলেন, দেশে ধর্ষণ বাড়তে থাকা, নারীদের ওপর মানসিক ও শারীরিক অত্যাচারের জন্য স্বরাই দায়ী। মূলত ওই নেটিজেন স্বরাকেই কাঠগড়ায় দ্বার করেন।

আরার আনারকলিও চুপ থাকার মানুষ নয়। কঠোর জবাব দিয়ে ওই নেটিজেনের মুখ বন্ধ করেছেন বলিপাড়ার তারকা।

দেশে ধর্ষণ নিয়ে যখন সবাই আওয়াজ তুলছেন তখনই স্বরা অভিনীত ওয়েব সিরিজ ‘রসভরী’র প্রসঙ্গ টানেন এক নেটিজেন। ওই ওয়েব সিরিজে স্বরাকে দেখা গিয়েছে লাস্যময়ী এক শিক্ষিকার চরিত্রে। তার রূপ ও চরিত্রেই ছাত্রদের অ্যাড্রিনালিন ক্ষরণ বাড়াতে যথেষ্ট। অথচ স্বরা নিজেই নারী নির্যাতনের বিরুদ্ধে গলা ফাটান, তাই তাকে কটাক্ষ করতে একটুও ছাড় দেননি নেটিজেন।

মোট কথা আবেদনময়ী চরিত্রকেই ধর্ষণের জন্য দায়ী করেছেন ওই নেটিজেন। তবে অভিনেত্রী স্পষ্ট জানিয়েছেন, চরিত্র কখনো ধর্ষণের জন্য দায়ী নয়। এর জন্য মানুষের মনমানসিকতাই দায়ী। চরিত্রকে কারণ হিসাবে ধরলে তা একদমই ভুল।

অভিনেত্রী আরও বলেছেন, ধর্ষণ হল ক্ষমতার অব্যবহার। ধর্ষণ হল ইচ্ছার বিরুদ্ধে জোর করে মিলন ঘটানো। এভাবেই ব্যাখ্যা দেন বলিউডের ওই নায়িকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ