Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ২:৩৯ পিএম

মাগুরায় শনিবার থেকে  ১৪ দিন ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে ।   

এ ক্যাম্পেইন  ৪ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। 

এবার  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে মাগুরায় ১ লাখ ১২ হাজার ১২২ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সি শিশুদের একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সি শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।  একই সাথে ‘এ’ প্লাস ক্যাম্পেইন থেকে  শিশুদের ৬ মাস বয়স পর্যন্ত মায়ের বুকের দুধ পান করানোর পরামর্শ দেয়ার পাশাপাশি ঘরে তৈরি পুষ্টি সমৃদ্ধ সুষম খাবার খাওয়ানোর বিষয়ে শিশুদের অভিভাবকদের বলা হচ্ছে। 

এবার কর্মসূচি সফল করতে জেলার ১টি পৌরসভাসহ ৩৬টি ইউনিয়নের ৯৪১টি কেন্দ্রে ১১৮ জন সুপারভাইজার, ১ হাজার ৮৮২জন স্বেচ্ছাসেবক ও ২৯৪ জন মাঠ কর্মী নিয়োগ করা হয়েছে। 

 

gv¸ivq RvZxq wfUvwgb

 ÔGÕ cøvm K¨v‡¤úBb ïiæ

 

÷vd wi‡cvU©vi gv¸iv †_‡K

 gv¸ivq kwbevi †_‡K  14 w`b e¨vcx RvZxq wfUvwgb ÔGÕ cøvm K¨v‡¤úBb ïiæ n‡q‡Q |  

G K¨v‡¤úBb  4 A‡±vei ‡_‡K ïiæ n‡q Pj‡e 17 A‡±vei ch©šÍ|

Gevi  RvZxq wfUvwgb ÔGÕ cøvm K¨v‡¤úB‡b gv¸ivq 1 jvL 12 nvRvi 122 wkï‡K wfUvwgb ÔGÕ K¨vcmyj LvIqv‡bv n‡e| K¨v‡¤úB‡b 6 †_‡K 11 gvm eqwm wkï‡`i GKwU K‡i bxj i‡Oi I 12 †_‡K 59 gvm eqwm wkï‡`i jvj i‡Oi K¨vcmyj LvIqv‡bv n‡”Q|  GKB mv‡_ ÔGÕ cøvm K¨v‡¤úBb †_‡K  wkï‡`i 6 gvm eqm ch©šÍ gv‡qi ey‡Ki `ya cvb Kiv‡bvi civgk© †`qvi cvkvcvwk N‡i ˆZwi cywó mg„× mylg Lvevi LvIqv‡bvi wel‡q wkï‡`i AwffveK‡`i ejv n‡”Q|

Gevi Kg©m~wP mdj Ki‡Z †Rjvi 1wU †cŠimfvmn 36wU BDwbq‡bi 941wU †K‡›`ª 118 Rb mycvifvBRvi, 1 nvRvi 882Rb ‡¯^”Qv‡meK I 294 Rb gvV Kgx© wb‡qvM Kiv n‡q‡Q| 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ