Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা সালাহউদ্দিনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৯ পিএম

প্রতিপক্ষের ভয়ভীতি ও হামলা-মামলা উপেক্ষা করে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা-৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, এ আসনে ১৭ অক্টোবর নির্বাচনের তারিখ ঘোষণা করার পর থেকে আওয়ামী লীগের প্রার্থী গাড়ী বহর নিয়ে প্রচারণা শুরু করেছেন। আমি নির্বাচন কমিশনে এই বিষয়ে অভিযোগ দিলেও তারা আমলে নেয়নি। অথচ আমরা শান্তিপূর্ণভাবে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজ থেকে সভা করার মধ্য দিয়ে নির্বাচনী প্রাচরণা শুরু করেছি। কিন্তু আমাদের প্রচারণায় সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে। যতই হামলা চালানো হউক আমরা মাঠে আছি, থাকবো। ঘরে ফিরে যাবো না। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও মাঠে থাকবো।

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, বুধবার বেলা ১১টায় সায়েদাবাদ আর কে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে পূর্ব ঘোষিত গণসংযোগ কর্মসূচির পালনের কথা ছিল। যা আগের দিনই আমরা পুলিশ প্রশাসনকে অবহিত করেছি। কিন্তু আজকে) পুলিশ প্রশাসনের সামনেই হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় কাউন্সিলর আবুল কালাম অনুুর নেতৃত্ব এ হামলা চালানো হয়। আমাদের ওপর বারবার আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু এবং আওয়ামী লীগ নেতা হারুন আর রশিদের নেতৃত্বে হামলা চালানো হচ্ছে। এভাবে আমাদেরকে নির্বাচনে থেকে দূরে রাখা যাবে না। আমরা জনগণের কাছে যাবো। শেষ পর্যন্ত মাঠে থাকবো।

নির্বাচন কমিশনকে পরিবেশ তৈরির আহ্বান জানিয়ে সালাহউদ্দিন বলেন, এর বত্যয় ঘটলে এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে। আবার যদি হামলা হয়, জনগণ রুখে দাঁড়াবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এসময় বিএনপির এই প্রার্থী সাংবাদিক ও দলের কেন্দ্রীয় নেতাদের সহযোগিতা চান।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও দলের যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল বলেন, ভোট দিয়েছে ধানের শীষে চলে গেছে নৌকায়। এটা বিগত প্রতিটি নির্বাচনে এমনটা হয়েছে। নির্বাচনে প্রচারণায় বাধা ও হামলা করা হচ্ছে। নির্বাচন কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, তামাশার নির্বাচন থেকে সরে আসুন, সুষ্ঠু নির্বাচন না দিতে পারলে সরে দাঁড়ান। ভোটের অধিকার ফিরিয়ে না আনা পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাবো। মাঠে আছি, থাকবো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, আবদুস সালাম আজাদ, তানভীর আহমদে রবিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ