Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় ছাত্রী নিহত,আহত ১৪

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : সীতাকুণ্ডে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী নিহত ও আরো অন্তত ১৪ জন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে সলিমপুর ফকিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। এসময় স্থানীয়রা আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত বাস-ট্রাকগুলি থানায় নিয়ে যায়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সীতাকুণ্ডের কুমিরায় অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) এর ক্লাস শেষে ছাত্রীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের একটি বাস চট্টগ্রাম মহানগরীতে যাবার সময় সময় উপজেলার সলিমপুর ফকিরহাট এলাকায় বিপরীতমুখী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাসটির সামনের অংশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হলে বাসে থাকা অন্তত ১৫ জন ছাত্রী আহত হয়। এসময় এলাকাবাসী ও অন্য শিক্ষার্থীরা আহতদের মধ্যে ৫ জনকে চমেকে হাসপাতালে ও আরো ৫জনকে একে খাঁন এলাকার আল-আমিন হাসপাতালে নিয়ে ভর্তি করান। এছাড়া অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে গন্তব্যে চলে যায়। এদিকে চমেক হাসপাতালে নিয়ে যাবার পর সেখানে এক ছাত্রীকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। নিহতের নাম তানজিনা মেহেরীন (২২)। সে পটিয়া উপজেলার বাসিন্দা এবং বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিষয়ে অধ্যয়নরত বলে জানা গেছে। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই পঙ্কজ বড়ুয়া জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাস দুর্ঘটনায় আহত ৫ছাত্রীকে চমেকে আনা হলে একজন মারা যায়। অন্যদিকে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো: আজিম সাংবাদিকদের জানান, বিশ্ববিদ্যালয়ের ক্লাস শেষে ছাত্রীদের বহনকারী একটি বাস চট্টগ্রামে যাবার পথে ফকিরহাট এলাকায় দুর্ঘটনা কবলিত হলে বেশ কয়েকজন ছাত্রী আহত হন। তাদের চমেক ও আল-আমিন হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়। আল আমিন হাসপাতালে থাকা ৫ জন আশংকামুক্ত আছে বলে জানান তিনি। তবে চমেকে ভর্তি হওয়া ছাত্রীরা কেমন আছে তিনি জানেন না।
সীতাকুণ্ডের ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মো রফিক আহমেদ মজুমদার প্রতিবেদককে বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গেলেও তার আগেই আহত ছাত্রীদের এলাকাবাসী হাসপাতালে নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ