Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোসাইরহাটে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলাটিপে হত্যার অভিযোগ

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শরীয়তপুর জেলা সংবাদদাতা : জেলার গোসাইরহাট উপজেলার চরসামন্তসার গ্রামে ৫ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলাটিপে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এটিকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার জন্য ওই গৃহবধূর লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ করেছে নিহতের পরিবার। ঘটনার পর থেকে স্বামী জসিম মাদবর পলাতক রয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে নিহতের শাশুড়ি জৈবুন্নেসা বেগমকে আটক করেছে পুলিশ।
নিহত গৃহবধূর নাম আয়না বেগম (২০)। সে গোসাইরহাট উপজেলার চরসামন্তসার গ্রামের আলাল ফকিরের মেয়ে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নিহতের শ্বশুরবাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।
নিহতের দুলাভাই কাঞ্চন জানান, আয়না বেগমের সঙ্গে একই গ্রামের মৃত আলিম উদ্দিন মাদবরের ছেলে অটো চালক জসিম মাদবরের সাথে ২ বছর আগে বিয়ে হয়। তখন আয়না ১০ শ্রেণির ছাত্রী ছিল। গত বছর আয়না এসএসসি পাশ করে গোসাইরহাট সামসুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজে ভর্তি হয়। বিয়ের সময় যৌতুক হিসাবে আয়নার বাবা তার জামাইকে ১ লাখ টাকা দিয়েছিলেন। সম্প্রতি জসিম মাদবর পুনরায় স্ত্রী আয়না বেগমকে ২ লাখ টাকা যৌতুক চেয়ে তার বাবার কাছে পাঠায়। কিন্তু তার বাবা এত টাকা দিতে অপারগতা প্রকাশ করেন।
এ ঘটনার জের ধরে বুধবার রাতে জসিম মাদবর তার স্ত্রীকে শারীরিক ভাবে নির্যাতন করে ও গলাটিপে হত্যা করে। ঘটনার দায় থেকে নিজেকে বাঁচাতে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার জন্য লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখে বলে অভিযোগ করেন তিনি। ঘটনার সময় আয়না বেগম ৫ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলেও জানান নিহতের দুলাভাই।
নিহত আয়না বেগমের বাবা আলাল ফকির বলেন, মেয়েকে বিয়ে দেওয়ার পর যৌতুকের জন্য চাপ দিলে ১ লাখ টাকা দেই। কয়েকদিন পূর্বে পুনরায় ২ লাখ টাকা চেয়ে পাঠায়। আমি দিতে অপারগতা প্রকাশ করি। এতে জামাই জসিম ক্ষুব্ধ হয়ে আমার মেয়েকে গলাটিপে হত্যা করেছে। আমি এ হত্যাকাণ্ডের বিচার চাই।
গোসাইরহাট থানার ওসি মোফাজ্জেল হোসেন বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়া গেলে প্রকৃত ঘটনা জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ