Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে ৫০ হাজার ইউএস ডলার জব্দ

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বেনাপোল অফিস : বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক কাস্টমস হাউজের তল্লাশি কেন্দ্র থেকে ৪১ লাখ টাকা মূল্যের ৫০ হাজার ইউএস ডলার জব্দ করেছে কাস্টমস সদস্যরা। তবে এসময় কোন মুদ্রা পাচারকারী আটক হয়নি।
আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে বেনাপোল চেকপোস্ট কাস্টমস তল্লাশি কেন্দ্রে ভারত ফেরত পাসপোর্টধারী এক যাত্রীর ব্যাগ থেকে এ বৈদেশিক মুদ্রার চালানটি জব্দ করা হয়।
কাস্টমস সূত্রে জানা যায়, একটি কালো ব্যাগে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা পাচার হবে, এমন খবরের ভিত্তিতে তারা যাত্রীদের ব্যাগ নজরদারীতে রাখে। একপর্যায়ে দুপুরে ভারত ফেরত কয়েকজন যাত্রীর ব্যাগ স্ক্যানিং করা হয়। এ সময় একটি কালো ব্যাগ থেকে ৫০ হাজার ইউএস ডলার পাওয়া যায়। কাস্টমস সদস্যদের নজর এড়িয়ে কৌশলে পালিয়ে যায় মুদ্রা পাচারকারী।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ভিডিও ফুটেজ দেখে মুদ্রা পাচারকারীকে শনাক্তের চেষ্টা চলছে।
গত মাসে (১৫ জুলাই) ভারত ফেরত অপর এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে প্রায় কোটি টাকা মূল্যের বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। কিন্তু ওই সময়ও কোন পাচারকারীকে আটক করতে পারেনি কাস্টমস সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ