Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার কলমাকান্দায় প্রতিবেশীদের হামলায় ঢাবি’র শিক্ষার্থী রক্তাক্ত জখম

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৮:১১ পিএম

এক মাস বয়সি বাছুর কর্তৃক জালা ক্ষেতের ধানের চারা খাওয়াকে কেন্দ্র করে প্রতিবেশিদের হামলায় রক্তাক্ত জমখ হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর দেড়টার দিকে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায় পোগলা ইউনিয়নের আতকাপাড়া গ্রামে। আহত শিক্ষার্থী কেয়া আক্তার কাকলী (২২) আত্কাপাড়া গ্রামের মৃত আবু শ্যামার কন্যা এবং সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী।
আহত শিক্ষার্থী কেয়া আক্তার কাকলী জানান, পার্শ্ববর্তী গোমাই বাজার এলাকার আব্দুল রাজ্জাক রাজুর দুই ছেলে আপেল (২২), লাল চান (২৮) ও তার মা আমাদের এক মাস বয়সি গরুর বাছুরটিকে মারতে মারতে আমাদের বাড়িতে আসেন। কি কারনে বাছুরটিকে মারছেন জিজ্ঞাস করতেই তারা অশ্লীল ভাষায় গালিগালাজ করতে করতে বলেন, বাছুরটি ধানের জালা ক্ষেত খেয়ে ফেলেছে। আমি তাদেরকে বলি এক মাসের বাছুর দুধ ছাড়া ধানের জালা খায় না। যদি ক্ষতি করে থাকে তা হলে ক্ষতিপূরণ দিয়ে দিব। গালিগালাজ করছেন কেন? এ কথা বলতেই আপেলের মা আমার হাত ধরে আর আপেল বাঁশ দিয়ে মাথায় আঘাত করে। এতে আমার মাথা ফেটে গিয়ে রক্ত পড়তে থাকে। আমাকে বাঁচাতে মা এগিয়ে আসলে কালা চান আমার মাকে লাথি ও কিল ঘুষি মারতে থাকে। আমাদের আর্ত-চিৎকারে আশেপাশের লোকজন এসে আমাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রচন্ড বৃষ্টির মধ্যে কলমাকান্দা হাসপাতালে নিয়ে যায়।
কলমাকান্দা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক সোহ্রাব হোসাইন লিংকনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ‘কেয়াকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে তার মাথায় দু’টি সেলাই দেয়া হয়েছে। বর্তমানে সে হাসপাতালে ভর্তি আছে। তার অবস্থা এখন শঙ্কামুক্ত।’
খবর পাওয়ার পরপরই অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ন্যায় বিচারের আশ্বাস প্রদান করেন।
এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মাজাহারুল করিমের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিকেলে ঝটিকা অভিযান চালিয়ে অভিযুক্ত লাল চানকে আটক করা হয়েছে। অন্য দু জনকে আটকের চেষ্টা চলছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ