Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে কর ভবনে অগ্নিকান্ডে গুরুত্বপূর্ন নথিপত্র পুড়ে গেছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম

বরিশালে কর ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে রহস্যজনক অগ্নিকান্ডের ঘটনায় বেশকিছু গুরুত্বপূর্ন ফাইল পুড়ে গেছে। আগুনের ধোয়ায় অসুস্থ হয়ে পড়ায় অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরীকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কর ভবনের চতুর্থ তলায় ডরমেটারীতে থাকতেন।
সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে নগরীর বান্দ রোডস্থ কর ভবনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গভীর রাতে ভবনের দোতালায় একটি অফিস কক্ষে আগুনের ফুলকি দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনে।
বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপÑসহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে কর ভবনের একটি কক্ষে আগুন লাগে। এতে কক্ষটিতে থাকা ৩টি এসি, দুটি ষ্টিলের আলমারি ও তিনটি কম্পিউটার সহ কাগজপত্র এবং অন্যান্য মালামাল পুড়ে গেছে। অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী ভবনের চারতলায় ডরমেটারীতে আটকা পড়লে তাকে দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার করে। ধোয়ায় অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। যুগ্ন কর কমিশনার লুৎফর রহমান জানান, আগুনে ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ চলছে। অগ্নিকান্ডের কারন উদঘাটন করতে তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ