Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেজর (অব.) সিনহা হত্যাকান্ড : বোনের অভিনব প্রতিবাদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৩ পিএম

সাম্প্রতিক সময়ে দেশে সব চেয়ে আলোচিত ঘটনা মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার দেড় মাস পার হয়ে গেছে। গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক দেহরক্ষী চৌকস এই সেনা কর্মকর্তাকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়।

সেদিন টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে পুলিশের পরিদর্শক লিয়াকত সিনহাকে বুকে পরপর চারটি গুলি করে হত্যা করেছিল। পরে মৃত অবস্থায় বরখাস্ত ওসি প্রদীপ আরো দুটি গুলি করে সিনহার মৃত্যু নিশ্চিত করেছিল।

গুলির আগে পুলিশ তার গাড়ি দাঁড় করানোর সাথে সাথে চরম আক্রমণ আঁচ করতে পেরে চৌকস সিনহা ‘কাম ডাউন’ বলে দু’হাত তুলে নিজে নত স্বীকার করেছিলেন। কিন্তু তারপরও নিষ্ঠুর লিয়াকতের মনে দয়া আসেনি। মুহূর্তেই পরপর চারটি গুলি করে সিনহাকে নিমর্মভাবে হত্যা করে। এই ঘটনার পর এখন দেড় মাস পেরিয়ে গেছে।

একমাত্র ভাইয়ের হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করেছে বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। ওই মালায় টেকনাফের সাবেক ওসি প্রদীপ, লিয়াকতসহ ১৪জন আসামী কারাগারে রয়েছে। কিন্তু ভাইয়ের এমন মৃত্যু মেনে নিতে পারছে না বোন শারমিন। তিনি বিচারের জন্য দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। তিনি চালিয়ে যাচ্ছেন প্রতিবাদও।
এবার নিজেই টেকনাফ বাহারছরার মেরিন ড্রাইভে মেজর সিনহা নিহত হওয়ার ঘটনাস্থলে গিয়ে বুকে ‘কাম ডাউন’ প্লেকার্ড ঝুলিয়ে ভাই হত্যার অভিনব প্রতিবাদ জানিয়েছেন মেজর (অব.) সিনহার বোন শাহরিয়া ফেরদৌস । চেয়েছেন দোষীদের কঠিন শাস্তি।

শারমিন শাররিয়া ফেরদৌসের এই অভিনব প্রতিবাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আবারো নতুন করে আলোচনায় আসে মেজর সিনহা হত্যার আসামীদের কঠোর শাস্তির দাবী।

জানা গেছে, মেজর সিনহা গাড়ী থেকে নামার আদেশ পেয়ে দুই হাত উপরে তুলে পিস্তল তাক করা লিয়াকতের উদ্দ্যশ্যে ‘কামডাউন’ উচ্চারণ করে শান্ত হওয়ার আহ্বান জানিয়েছিলেন। নামার সময়ই পর পর চারটা গুলি করে হত্যা করা হয় সিনহাকে। সাক্ষীদের নিকট থেকে জানার পর ঘটনাস্থলে গিয়ে বোনের এ অভিনব প্রতিবাদ দেশবাসীর দৃষ্টি আকর্ষন করেছে ব্যাপকভাবে।



 

Show all comments
  • milon ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৯ পিএম says : 0
    ALLAH ALLAH ALLAH ,AMI SINHER MIT TUR BICHER CHY. ALLAH,ALLAH ALLAH WITHOUT ALLAH NOBODY. AME SOJ JO KOR TA PARCHI NA. APNARA KE BOLEN.
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৫ পিএম says : 0
    অবশ্যই ভাগ্যবান প্রয়াত মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান। তাঁর মৃত্যুর পর তাঁর বোন ভাইয়ের হত্যার বিচারে কোন কারচুপি যাতে না হয় সেজন্যে বিভিন্ন পন্থায় সরব রয়েছেন। তাঁর এই ‘কাম ডাউন’ লিখা বোর্ড বুকে লাগিয়ে যেখানে সিনাহাকে গুলী করে হত্যা করা হয়েছিল সেই রাস্তায় দাঁড়িয়ে মানুষের দৃষ্টি আকর্ষণ করছেন এটা অবশ্যই প্রশংসার দাবীদার। আমি সাথে সাথে ইনকিলাব পত্রিকার কক্সবাজার বুরোর কর্মকর্তাদেরকে এই সংবাদ সংগ্রহ করে আমাদেরকে জানানোর জন্যে ধন্যবাদ জানাচ্ছি। আল্লাহ্‌ মেজর (অবঃ) সিনহার হত্যার বিচার সঠিক ভাবে করার ব্যাবস্থা নিন এটাই মহান আল্লাহ্‌র কাছে প্রার্থনা। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ