Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজাপুরে এমপি বিএইচ হারুনের হস্তক্ষেপে প্রতিবন্ধী কিশোরী উদ্ধার

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঝালকাঠির রাজাপুরে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী কিশোরী জাকিয়ার ছবি ফেসবুকে দেখা মাত্র নিজ এলাকায় খোঁজ নেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন। তিনি মুঠোফোনে স্থানীয় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজুকে জানাতেই কয়েক ঘণ্টার মধ্যেই সহায়তা পৌঁছে গেল ওই প্রতিবন্ধী পরিবারের কাছে। 

সংসদ সদস্যের আর্থিক অনুদানে চাল, ডাল, লবণ, তেল, সেমাই, চিনি, প্রতিবন্ধী কিশোরী জাকিয়ার জন্য নতুন কাপড়সহ বিভিন্ন উপকরণ ও সহায়তা অসহায় পরিবারটির কাছে পৌঁছে দেয়া হয়। এগুলো পেয়ে ওই পরিবারের সদস্যরা আবেগে আপ্লুত হয়ে পড়েন। এসময় উপস্থিত ছিলেন রাজাপুরের উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হাওলাদার, রাজাপুর থানার ওসি মো. সহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মামুনুর রশিদ, গালুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মনিরুজ্জামান পনুসহ স্থানীয় নেতৃবৃন্দ।
মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী কিশোরী জাকিয়া (১৭) রাজাপুর উপজেলার ৪ নম্বর গালুয়া ইউনিয়নের গালুয়া দুর্গাপুর গ্রামের আ. ছালাম ও স্বপ্না বিবি দম্পতির কন্যা। আ. ছালাম কাজের জন্য ঢাকায় থাকে। স¤প্রতি উপজেলার বড়ইয়া ইউনিয়নের উত্তমপুর বাজারে ঘুরে বেড়ানো অবস্থায় স্থানীয় কেউ প্রতিবন্ধী কিশোরীর ছবি তুলে ফেসবুকে পোস্ট দিলে স্থানীয় সংসদ সদস্য বজলুল হক হারুনের দৃষ্টিতে আসে। তাৎক্ষণিক গভীর রাতে মুঠোফোনে মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও রাজাপুর থানার ওসি মো. সহিদুল ইসলামের সাথে কথা বলে পুলিশের সহয়তায় প্রতিবন্ধী কিশোরীকে উত্তমপুর বাজার থেকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন তিনি।
এ ব্যাপারে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু বলেন, সংসদ সদস্য বিষয়টি মুঠোফোনে জানাতেই খোঁজ নিয়ে জানতে পারি প্রতিবন্ধী কিশোরী জাকিয়া বড়ইয়া ইউনিয়নের উত্তমপুর বাজারে রয়েছে। প্রথমে পুলিশের সহায়তায় স্থানীয়রা তাকে বাড়িতে ফেরাতে ব্যর্থ হলে পরে রাজাপুর থানার ওসি মো. সহিদুল ইসলাম নিজে গিয়ে রাত দুইটায় তাকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন। পরে দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হাওলাদারসহ আমরা প্রতিবন্ধী কিশোরী জাকিয়ার বাড়িতে গিয়ে সংসদ সদস্যর আর্থিক অনুদানে খাদ্য ও বস্ত্র সহায়তা পৌঁছে দেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ