Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিথ্যা মামলার প্রতিবাদে সামাবেশ

পার্বতীপুরে বিদ্যালয় ভবন নির্মাণে বাধা

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

দিনাজপুরের পার্বতীপুরে ১০নং হরিরামপুর ইউনিয়নের আনন্দ বাজারে অবস্থিত মা-মাসী বালিকা উচ্চ বিদ্যালয়ের সরকারি কাজে বাধা প্রদান, ম্যানেজিং কমিটি, শিক্ষক ও স্থানীয় ব্যাক্তিবর্গের নামে মিথ্যা মামলার প্রতিবাদে গত শুক্রবার বিকালে স্কুল মাঠে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। হরিরামপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি সাহাবুদ্দিন শাহ এতে সভাপতিত্ব করেন।
সমাবেশে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. মাসুদুর রহমান মাসুদ শাহ্্, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে শ্রী মনোরঞ্জন সরকার, জিতেন্দ্র নাথ সরকার, মুকুল চন্দ্র সরকার, আকরাম হোসেন, হরিশ চন্দ্র মহন্ত, লুৎফর রহমান, ইউপি সদস্য বেলায়েত হোসেন, ইলয়াস হোসেন, নুরবানু, ইউপি সদস্যা আনজুআরা ও সাবেক মহিলা মেম্বার মাসকুরা খাতুন।
প্রতিবাদ সমাবেশে বিদ্যালয়টির প্রধান শিক্ষক শাহানুর আলম স্বাগত বক্তব্য দেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. মাসুদুর রহমান মাসুদ শাহ্্ তার বক্তব্যে বলেন, যে ব্যাক্তিটি বিদ্যালয়ের জমি নিয়ে দিনাজপুর আমলী আদালত-৫ এ মামলা দয়ের করেছেন আমার বিশ্বাস তিনি নেহায়েত কারো কুপরামর্শে এ মামলাটি করেছেন। মামলার বাদী রমনী মহন্ত (৪০) মৃত স্বদেশ সরকারের ভাই এ বিদ্যালয়টির অন্যতম দাতা সদস্য। স্বদেশ সরকার বিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল থেকে নৈশ প্রহরী হিসেবে নিয়োজিত থেকে সম্প্রতি মারা যান। অন্যান্য বক্তরা বলেন বিদ্যালয়ের ভবন নির্মাণের জন্য সরকার ১০ লাখ টাকা বরাদ্দ চলতি অর্থ বছরে দিয়েছেন। এই নির্মাণ কাজে বাধা প্রদানের জন্য মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলেও তারা উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ