Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিবেদন প্রত্যাখ্যান করে মানববন্ধন

ঢাবি ছাত্রী সুমাইয়ার ময়নাতদন্ত রিপোর্ট

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

নাটোরের মেধাবী ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সুমাইয়া আত্মহত্যা করেছে বলে ময়নাতদন্ত রিপোর্ট প্রদান করা হয়েছে। তবে সুমাইয়ার পরিবারের দাবি সুমাইয়া আত্মহত্যা করেনি তাকে হত্যা করা হয়েছে। এর প্রতিবাদে গতকাল সকালে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে এলাকাবাসী ও সুমাইয়ার পরিবারের সদস্যরা।
শহরের বলাড়িপাড়া এলাকায় সুমাইয়ার বাড়ির সামনে প্রায় আধা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় স্থানীয়রা অভিযোগ করেন, হত্যাকারীরা প্রভাবশালী হওয়ায় তারা ন্যায্য বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। যার ধারাবাহিকতায় আসামিরা জামিন পেয়েছে। তারা এর তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা কামনা করেন।
জানা যায়, গত ২২ জুন সুমাইয়ার লাশ হাসপাতালে ফেলে চলে যায় তার শ্বশুরবাড়ির লোকজন। এ ঘটনায় ওই দিন রাতেই সুমাইয়ার মা বাদী হযে হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্তদের আটক করে। গত বুধবার নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান এর আদালতে ময়নাতদন্তের প্রতিবেদন দাখিল হয়। এর প্রেক্ষিতে আদালত সুমাইয়ার স্বামী মোস্তাক হোসেন, শ্বশুর জাকির হোসেন ও শাশুড়ি সৈয়দা মালেকার জামিন শুনানি করেন আদালত। শুনানিতে রাষ্ট্রপক্ষে বিরোধিতার কারণে স্বামী মোস্তাক আহমেদের জামিন না হলে শ্বশুর এবং শাশুড়ি জামিন মঞ্জুর করে আদালত। এ ঘটনায় শনিবারে মানববন্ধন করলো এলাকাবাসী। এ সময় ক্ষোভ প্রকাশ করে তারা প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠু বিচার দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ