Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নয় দিন পর পরীক্ষামূলক ভাবে ফেরী চলাচল শুরু

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ৬:১৭ পিএম

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে নাব্য সংকটের কারণে নয় দিন ফেরি চলাচল বন্ধ থাকায় দক্ষিণাঞ্চলের ২১ জেলার হাজার হাজার যাত্রীদের অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। যাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে স্পিডবোট ও লঞ্চ দিয়ে পারাপার হচ্ছে। আজ(শুক্রবার) বিকাল ৫টা থেকে পরীক্ষামূলকভাবে তিনটি ফেরী কাঁঠালবাড়ী উদ্যেশে শিমুলিয়া ঘাট ছেড়ে যায়।
শিমুলিয়া - কাঁঠালবাড়ী নৌরুটে নাব্যতা সংকটের কারণে গত ৩ সেপ্টেম্বর থেকে সকল ধরনের ফেরী চলাচল বন্ধ থাকে। গত নয়দিন যাবৎ বিআইডব্লিউটিএ , বিআইডব্লিউটিসি এবং পদ্মা সেতু কর্তৃপক্ষ ড্রেজিং করে চ্যানেলটি ফেরী চলাচলের উপযোগী করে তোলে। আজ (শুক্রবার) সকালে বিআইডব্লিউটিএ , বিআইডব্লিউটিসি যৌথভাবে লৌহজং টানিংয়ের চ্রানেলটি সার্ভে করে। পরে বিকাল ৫টায় পরীক্ষামূলকভাবে ক্যামেরিয়া , জাহাঙ্গীর ও কাকলি ফেরী কাঁঠালবাড়ী উদ্যেশে শিমুলিয়া ঘাট ছেড়ে যায়। নিরাপদে কাঁঠালবাড়ী ঘাটে যেতে পারলে আগামীদিন থেকে ফেরী চলাচল স্বাভাবিক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ