Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদক পরিচালক এনামুল বাছিরের জামিন প্রশ্নে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১১:১৯ পিএম

ঘুষ লেনদেনের অভিযোগে দায়ের করা মামলায় সাময়িক বরখাস্ত দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরকে কেন জামিন দেয়া হবে নাÑ এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। এক আবেদনের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। খন্দকার এনামুল বাছিরের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।
রুলের বিষয়ে খুরশিদ আলম খান জানান, পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে দায়মুক্তি দিতে ৪০ লাখ টাকা ঘুষ নেয়ার জন্য ‘চুক্তি’ করেন খন্দকার এনামুল বাছির। সঙ্গে দাবি করেন একটি গ্যাসচালিত গাড়ি। ৪০ লাখ টাকার মধ্যে ২৫ লাখ টাকা গত ১৫ জানুয়ারি রমনা পার্কে বাজারের ব্যাগে করে নগদে নিয়েছেন দুদকের বরখাস্ত হওয়া এই পরিচালক। তিনি দুদকের অনুসন্ধান ও তদন্ত-২ অনুবিভাগের দায়িত্বে ছিলেন। ঘুষ লেনদেনের অভিযোগের ঘটনা তদন্ত করে সত্যতা পাওয়ায় এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে মামলার অনুমোদন দেয়া হয়। ২০১৯ সালের ২২ জুলাই দুদকের আরেক পরিচালক শেখ মো. ফানাফিল্যা এনামুল বাছিরকে গ্রেফতার করেন। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন। এ মামলায় একাধিকবার তিনি জামিন প্রার্থনা করলেও আবেদন নামঞ্জুর হয়েছে। তবে গতকাল আদালত জামিন প্রশ্নে তার পক্ষে রুল জারি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ