Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামিন না দেয়ায় আদালত বর্জনের ঘোষণা দিল সিলেট জেলা আইনজীবি সমিতি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৭ পিএম

সিলেটে এক আইনজীবীকে জামিন না আবেদন গ্রহণ না করায় আদালত বর্জনের ঘোষণা দিয়েছে সিলেট জেলা আইনজীবী সমিতি। 

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে আইনজীবি সমিতির সভা শেষে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের তাৎক্ষণিক এমন ঘোষণা দেন নেতৃবৃন্দ।
সমিতির সিদ্ধান্ত অনুযায়ী- আগামী রোববার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জন করা হবে।

জেলা আইনজীবি সমিতির সভাপতি এটিএম ফয়েজ জানান, বৃহস্পতিবার সকালে সিলেট মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিশেষ ক্ষমতা আইনের মামলার আসামি আইনজীবি সালেহ আহমদ। তার মামলার ধার্য তারিখ ছিলো আগামী নভেম্বর মাসে। বৃহস্পতিবার তিনি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত নির্ধারিত তারিখে আসতে বলেন।
এসময় সালেহ আহমদের পক্ষে আইনজীবি সমিতির নেতৃবৃন্দসহ সিনিয়র আইনজীবিরাও আদালতকে জামিন শুনানির অনুরোধ জানান। এতে আদালত রাজি না হওয়ায় আইজীজিদের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং তারা তাৎক্ষণিক সভা ডাকেন। এ সভা থেকে সিলেট মহানগর দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নেন তারা।
এটিএম ফয়েজ আরও বলেন, আমরা তাৎক্ষণিক সভা করে আগামী রোববার পর্যন্ত মহানগর দায়রা জজ আব্দুর রহিমের আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। আগামী সোমবার সমিতির আরেকটি সভা রয়েছে, সে সভায় পরবর্তী পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
অ্যাডভোকেট মাসুদুর রহমান খান মুন্নার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালা, অ্যাডভোকেট সমিউল আলম, আব্দুল গফুর, সারোয়ার আহমদ চৌধুরী আবদাল ও অ্যাডভোকেট মাহফুজুর রহমানসহ শতাধিক আইনজীবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ