Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কর্পোরেট রিপোর্ট : পুঁজিবাজারে সরকারের রাজস্ব আদায় বেড়েছে। লেনদেন বাড়ায় স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এ রাজস্ব বাড়ল। গত ডিসেম্বরের তুলনায় জানুয়ারিতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) রাজস্ব আদায় বেড়েছে ৪ কোটি ৪৭ লাখ ৫৪ হাজার ৭৯১ টাকা। ডিএসইর তথ্যে দেখা গেছে, জানুয়ারি মাসে ডিএসই থেকে মোট রাজস্ব আদায় হয়েছে ১৫ কোটি ৫৪ লাখ ১৫ হাজার টাকা। এর আগে মাসে অর্থাৎ ডিসেম্বরে রাজস্ব আদায়ের পরিমাণ ছিল ১১ কোটি ৬ লাখ ৬০ হাজার ২০৯ টাকা। অর্থাৎ এক মাসের ব্যবধানে রাজস্ব আদায়  বেড়েছে ৪০ দশমিক ৪৪ শতাংশ।
তথ্যমতে, জানুয়ারিতে ডিএসইর সদস্য প্রতিষ্ঠানগুলো থেকে ১১ কোটি ৩৪ লাখ ৯৬ হাজার টাকা রাজস্ব আদায় হয়েছে। এর আগে ডিসেম্বরে রাজস্ব আদায় হয়েছিল ৯ কোটি ১৬ লাখ ১১ হাজার টাকা।  এই হিসেবে জানুয়ারিতে সদস্য প্রতিষ্ঠান থেকে রাজস্ব আদায় বেড়েছে ২ কোটি ১৮ লাখ ৮৪ হাজার টাকা বা ২৩ দশমিক ৮০ শতাংশ। এছাড়া উদ্যোক্তা পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারধারীদের কাছ থেকে জানুয়ারিতে ৪ কোটি ১৯ লাখ ১৮ হাজার টাকা রাজস্ব আদায় হয়েছে। ডিসেম্বরে আদায় হয়েছিল ১  কোটি ৯০ লাখ ৪৮ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে

৫ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ