Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাল খুলছে বিমানবন্দর রেলস্টেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঢাকা বিমানবন্দর রেলস্টেশনসহ জয়দেবপুর, নরসিংদী স্টেশন খুলে দেওয়া হচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে রেলস্টেশনগুলোতে পুনরায় যাত্রী উঠা নামা শুরু হবে। এই দিন থেকে সকল আন্তঃনগর, কমিউটার, মেইল ট্রেনের যাত্রাবিরতি দেওয়া হবে এসব স্টেশনে। করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এর পর গত ৩১ মে থেকে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হলেও ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী স্টেশন প্রায় সাড়ে ৫ মাস বন্ধ থাকে।

জানা গেছে, ব্রডগেজের ট্রেনগুলো কিছুটা উঁচু হওয়ায় বিমানবন্দরের স্টেশনের প্ল্যাটফর্ম থেকে যাত্রীদের ট্রেনে উঠতে সমস্যা হতো। সেই প্রেক্ষিতে যাত্রীদের সুবিধায় রেল কর্তৃপক্ষ স্টেশনের প্ল্যাটফর্মকে উঁচু করাসহ স্টেশনের উন্নয়ন কাজের জন্য বন্ধ রেখেছিলো। একইসাথে, এসব স্টেশন থেকে কোনো যাত্রী যেন টিকিট ছাড়া প্রবেশ করতে না পারে, সেজন্য চার লাইনের মধ্যে লোহার রেলিং দেওয়া হয়েছে।

উল্লেখ, বর্তমানে মোট ৬৭ জোড়া অর্থাৎ ১৩৪টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে বিভিন্ন রুটে। আগামী ১৬ সেপ্টেম্বর মধ্যে আরো ৪২ জোড়া অর্থাৎ ৮৪টি কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন রেলের বহরে যুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ