Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মায়ের ইন্তেকাল

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামালের মা ‘বীরমাতা’ মোসাম্মৎ মালেকা বেগম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৯৬ বছর। গতকাল সকাল ৭টা ৪০ মিনিটে তিনি নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ভাইয়ের ছেলে মোহাম্মদ শাহিন ইনকিলাবকে এ তথ্য জানান। তিনি জানান, তার দাদি (মালেকা বেগম) দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত কয়েকদিন আগে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সেনাবাহিনীর সহযোগিতায় গত ২০ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।
সেখানেও তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। পরে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। এরপর গত ৩ সেপ্টেম্বর তাকে পুনরায় ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
সেখান থেকেও তাকে বাড়িতে নিয়ে আসা হয়। পরে গতকাল সকালে তিনি নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
বীরমাতাকে নিজ বাড়ি আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানায়। এদিকে ‘বীরমাতার’ মৃত্যুতে ভোলা জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোক জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ