Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবারও জেলের জালে ৪৬ কেজির বাঘাইড়

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৬ নম্বর ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে মমিন জেলের জালে ধরা পড়লো ৪৬ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ। মাছটি এক নজর দেখার জন্য ভিড় করে স্থানীয়রা। গতকাল সকালে দৌলতদিয়া রওশন মোল্লার আড়তে মমিন হলদার মাছটি নিয়ে গেলে সুমাইয়া মৎস্য আড়তের ব্যবসায়ী সোহেল মোল্লা ১ হাজার ৫০ টাকা কেজি দরে কিনে নেয়।
মমিন হলদার দৈনিক ইনকিলাবকে বলেন, গত সোমবার রাত ১১টার দিকে গেলি বেড় জাল নদীতে ফেলি। রাত ১টা ৩০ মিনিটের দিকে জাল টেনে বিশাল আকারের একটি বাঘাইড় মাছ পাই। পরে মেপে দেখি মাছটির ওজন ৪৬ কেজি। দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী সোহেলের কাছে বিক্রি করে দেই।
মৎস্য ব্যবসায়ী সোহেল বলেন, মমিন হলদারের জালে বিশালাকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে এমন খবর শুনে সেখানে যাই। প্রতি কেজি ১ হাজার ৫০ টাকা দরে মোট ৪৮ হাজার ৩শ’ টাকায় মাছটি কিনি। সীমিত লাভে ১১৫০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করলে ৫২ হাজার ৯শ’ টাকা পাব। বর্তমানে নদীতে পানি কমতে শুরু করছে যার ফলে ছোট বড় সব ধরনের মাছ এখন জেলেদের জালে ধরা পড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ