Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

‘অপরিকল্পিত উন্নয়ন বিপর্যয় ডেকে আনবে’

মির্জাপুর (টাঙ্গাইল ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

টাঙ্গাইল জেলার নবনিযুক্ত জেলা প্রশাসক মো. আতাউল গণি বলেছেন, পরিবেশ রক্ষায় পরিকল্পিত উন্নয়ন দরকার। যত্রতত্র উন্নয়নই মানুষের জীবন ও পরিবশকে হুমকিতে ফেলছে। অপরিকল্পিত উন্নয়নের ফলে আগামী দশ বছর পর মির্জাপুরের পরিবেশে বিপর্যয় ডেকে আনবে। তিনি পরিকল্পিত উন্নয়নের প্রতি জোর দিয়ে পরিবেশ রক্ষার জন্য স্ব স্ব অবস্থান থেকে সবাইকে ভূমিকা রাখার আহবান জানান। গতকাল দুপুরে জেলা প্রশাসক আতাউল গণি মির্জাপুরে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মত-বিনিময়কালে এসব কথা বলেন। জেলা প্রশাসক আরও বলেন, রাষ্ট্র একটি বৃক্ষ, এই বৃক্ষ বাঁচিয়ে রাখতে হবে। এটি কেটে ফেললে কেউ ফল খেতে পারবেন না। সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক মির্জাপুর উপজেলা পরিষদ চত্বরে পৌঁছালে তাকে ফুল দিয়ে স্বাগত জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূঁমি) জুবায়ের হোসেন, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, মির্জাপুর প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর হোসেন, সম্পাদক এরশাদ মিয়া প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিয়ম সভায় জেলা প্রশাসক আরও বলেন, জলাবদ্ধতা নিরসনের জন্য সরকারি খাল পুনরোদ্ধার করে সংস্কারের ব্যবস্থা নিতে হবে। অন্যদিকে পরিবেশ রক্ষায় গোড়াই শিল্পাঞ্চলের কারখানাগুলোতে বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান (ইটিপি) সঠিকভাবে ব্যবহার হচ্ছে কীনা তা খতিয়ে দেখার জন্যও তিনি ইউএনওকে নির্দেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ